সার্বিয়ার বিপক্ষে ২-০ গোলের জয়ে বিশ্বকাপে শুরু করেছে ব্রাজিল। কিন্তু ওই জয় মন খুলে উদযাপন করতে পারেননি দলটির খেলোয়াড়রা। কারণ ম্যাচ শেষ হওয়ার আগেই পুরো শিবিরে নেইমারের ইনজুরি শঙ্কা ভর করেছিল। সুইজারল্যান্ডের বিপক্ষে খেলতে পারবেন না নেইমি। তবু ম্যাচের আগে তিনিই সবচেয়ে বেশি আলোচনায়।

রোববার নেইমার ইনস্টাগ্রামে এক ছবি দিয়ে জানিয়েছেন, তার পায়ের ফোলা কমতে শুরু করেছে। যা দলের জন্য এবং ভক্তদের জন্য বড় সুখবর। নেইমারের গোড়ালি মচকে গেছে। যে কারণে তার পায়ের পুরো পাতা ফুলে যায়। ওই পায়ের ফোলা কমার ছবি দিয়ে ব্রাজিলের নাম্বার টেন লিখেছেন, ‘দেখা যাক।’

এর আগে নেইমারের ইনজুরি নিয়ে বলা হয়েছিল, সুইজারল্যান্ডের বিপক্ষে খেলতে পারবেন না তিনি। তবে ক্যামেরুনের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচে তার খেলার সম্ভাবনা আছে। সেটাও খুব ক্ষীণ। ওই সম্ভাবনার পালেই যেন কিছুটা হাওয়া দিলেন মিস্টার জুনিয়র। ব্রাজিলের বেশ কিছু সংবাদ মাধ্যম দাবি করেছে, নেইমার ক্যামেরুনের বিপক্ষে পুরোটা না খেললেও অন্তত কিছু সময় খেলবেন।

ব্রাজিলের টিম ডক্টর রদ্রিগো লাসমার বলেছিলেন, নেইমারের ইনজুরি অবস্থা ৪৮ ঘণ্টা পরে পুরোপুরি বোঝা যাবে। দুইদিন যেতেই যেন ভরসা দিচ্ছে তার পা ফোলা কমার খবর। ব্রাজিলের সংবাদ মাধ্যম গ্লোব লিখেছে, ‘ক্যামেরুনের বিপক্ষে নেইমার খেলবেন ওই আশা দেখা যাচ্ছে।’

ব্রাজিল শিবিরে নেইমারের পাশাপাশি রাইট ব্যাক দানিলোর ইনজুরি নিয়ে দুশ্চিন্তা আছে। সুইসদের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে তাই নেইমারের প্লে মেকিং পজিশনে লুকাস পাকুয়েতা কিংবা রদ্রিগো গোয়েসের খেলার সম্ভাবনা বেশি। দানিলোর জায়গায় খেলতে পারেন এদের মিলিতাও। তবে অভিজ্ঞ দানি আলভেস খেললেও অবাক হওয়ার কিছু থাকবে না।