মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের নব নির্মিত সুরম্য ১০ তলা নিজস্ব ভবনে দাপ্তরিক কাজ শুরু করেছেন-কউক চেয়ারম্যান লে: কর্নেল (অব:) ফোরকান আহমদ (এলডিএমসি, পিএসসি)। সোমবার ২২ নভেম্বর প্রথম তিনি এই ভবনে দাপ্তরিক কাজের শুভ সূচনা করেন।

কক্সবাজার শহরের শহীদ স্বরণীর (নিউ সার্কিট হাউস রোড) গোল চক্করের পূর্ব দক্ষিণ পার্শ্বে নান্দনিক স্থাপত্য শৈলীতে নির্মিত ভবনে দাপ্তরিক কাজ শুরু করার সময় কউক চেয়ারম্যান লে. কর্নেল (অব:) ফোরকান আহমদ এর সহধর্মিণীও উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গুরুত্বপূর্ণ এ প্রতিষ্ঠানটির নিজস্ব কোন কার্যালয় ছিলনা। এতদিন ভাড়া করা একই এলাকার বিএমএ ভবনে কউক এর কার্যক্রম চলতো। কউক গঠন করার পর কোন অফিস, গাড়ি, জনবল, এমনকি কোন করনিকও ছিল না।

কউকের নিজস্ব নতুন ভবনে দাপ্তরিক কাজ শুরু করতে পারায় আধুনিক কক্সবাজারের স্বপ্নদ্রষ্টা কর্ণেল (অব.) ফোরকান আহমদ এলডিএমসি, পিএসসি মহান আল্লাহর কাছে শোকরিয়া জ্ঞাপন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী, সচিব সহ সংশ্লিষ্ট সকলের প্রতি তিনি আন্তরিক কৃতজ্ঞতা জানিয়েছেন। তিনি বলেন, এ ভবন কক্সবাজারবাসীর জন্য বিশাল একটা সম্পদ। যা আধুনিক ও বাসযোগ্য কক্সবাজার গঠনে সহায়ক হবে। নতুন ভবনে দাপ্তরিক কাজ শুরু করার এদিন তাঁর কাছে স্মরণীয় হয়ে থাকবে বলে জানান তিনি।