সিবিএন ডেস্ক:
আগামী ২৮ নভেম্বর অনুষ্ঠিতব্য কক্সবাজার জেলার ১৬ ইউনিয়নের নির্বাচনে দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে বিদ্রোহী প্রার্থী হিসেবে অংশ নেয়া ১০ জন আওয়ামী লীগ নেতাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।
বৃহস্পতিবার কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
এদিকে আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক বিদ্রোহী প্রার্থীদের সাময়িকভাবে বহিষ্কার করার বিষয়টি নিশ্চিত করেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী ও সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমান।
বহিষ্কৃত বিদ্রোহী প্রার্থীরা হলেন-পূর্ববড় ভেওলা ইউনিয়নের কামরুজ্জামান সোহেল, পশ্চিম বড় ভেওলা ইউনিয়নের রবিউল এহেসান লিটন, কৈয়ারবিল ইউনিয়নের আফজালুর রহমান চৌধুরী, লক্ষ্যারচর ইউনিয়নের মোঃ সাইকুল ইসলাম, কোনাখালী ইউনিয়নের দিদারুল হক চৌধুরী, কাকারা ইউনিয়ন মোঃ সাহাব উদ্দিন, ইছমত-ই-এলাহী, পেকুয়া সদর ইউনিয়নের ছদর উদ্দিন ওমর রিয়াজ চৌধুরী, রাজাখালী ইউনিয়নের সৈয়দ নুর এবং উজানটিয়া ইউনিয়নের তোফাজ্জল করিম।
কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান বলেন, কক্সবাজারে আগামী ২৮ নভেম্বর অনুষ্ঠিতব্য নির্বাচনে চকরিয়া-পেকুয়া উপজেলার ১৬ ইউনিয়নে দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে যারা ইতোমধ্যে ১০ জন বিদ্রোহী প্রার্থীকে সাময়িক বহিষ্কার করার সিদ্ধান্ত নেয় জেলা আওয়ামী লীগ।
মেয়র বলেন, প্রার্থিতা প্রত্যাহার না করলে তাদের স্থায়ীভাবে বহিষ্কার করা হবে বলেও কেন্দ্রীয়ভাবে নেত্রীর সিদ্ধান্তের কথা জানিয়ে দেয়া হয়েছে।
পাশাপাশি যেসব নেতাকর্মী দলীয় প্রতীক নৌকার পক্ষে ওপেন কাজ করবে না তাদেরকেও দল থেকে বহিস্কার করা হবে বলে হুঁশিয়ারি দেন তিনি।