আব্দুস সালাম,টেকনাফ:
কক্সবাজারের টেকনাফে দুটি খাবার হোটেলকে ভেজাল গরু মাংস বিক্রি করার দায়ে ১৩ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এ সময় ভোক্তা অধিকার আইনে ৫৩ ধারায় ঢাকা হোটেলকে ১০হাজার টাকা ও হোটেল আল-সুন্দরবনকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।
রবিবার (৮ নভেম্বর) দুপুরে টেকনাফ পৌরসভার বাসষ্টেশন এলাকায় টেকনাফ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট এরফানুল হক চৌধুরী এ অভিযান পরিচালনা করেন।
এতে উপস্থিত ছিলেন স্যানিটারী ইন্সপেক্টর সোহরাব হোসেন, টেকনাফ মডেল থানার সহকারী উপ-পরিদর্শক মহিউদ্দিনের নেতৃত্বে একদল পুলিশ ফোর্সসহ মিডিয়াকর্মীরা।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়,নিয়মিত অভিযানের অংশ হিসেবে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। একটি সংঘবদ্ধ চক্র বিভিন্ন খাবার হোটেলে কমদামে ভেজাল গরুর মাংস সরবরাহ করে আসছে এমন অভিযোগ ছিল।
টেকনাফ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট এরফানুল হক চৌধুরী বলেন, টেকনাফে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার ও ভেজাল গরুর মাংস বিক্রি করার অপরাধে দুটি খাবার হোটেলকে নগদ ১৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। পরবর্তীতে ভেজাল গরুর মাংস বিক্রি করা ও ভেজাল মাংস সরবরাহকারীদের বিরুদ্ধে জেল জরিমানার পাশাপাশি কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে এবং এ অভিযান অব্যাহত থাকবে।