সিবিএন ডেস্ক:

রাজধানীর ধোলাইরপাড়ে এক ব্যবসায়ীর ৫৪ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় অভিযুক্ত দুই পুলিশ দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। তারা হলেন গুলশান থানার সহকারী উপপরিদর্শক দেলোয়ার হোসেন এবং কনস্টেবল(অন্য ঘটনায় সাময়িক বরখাস্ত) আবু সায়েম।

মঙ্গলবার (১০ অক্টোবর) পুলিশের পক্ষ থেকে সাত দিনের রিমান্ডের আবেদন করা হলেও আদালত দুই দিনের মঞ্জুর করেন। এ ঘটনায় মো. মোশারফ হোসেন ও মো. আবদুল বাতেন নামের আরও দুজন আজ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। এরপর তাঁদের কারাগারে পাঠানো হয়।

গত রোববার সকাল নয়টার দিকে ব্যবসায়ী আবুল কালাম শ্যামপুর থানাধীন ধোলাইরপাড় ইউনিকেয়ার হাসপাতালের সামনে ছিনতাইয়ের শিকার হন। ছিনতাইকারীরা তাঁকে মাইক্রোবাসে তুলে ৫৪ লাখ টাকা ছিনিয়ে নিয়ে তাকে রসুলপুরের ফাঁকা রাস্তায় ফেলে যায়। ব্যবসায়ী আবুল কালাম মতিঝিলের জনতা ব্যাংকে ঐ টাকা জমা দেওয়ার জন্য যাচ্ছিলেন।

এ ঘটনায় তিনি রাজধানীর শ্যামপুর মডেল থানায় অজ্ঞাতনামা চারজনের বিরুদ্ধে মামলা করেন।

ডিবি সূত্র জানায়, মামলার পর ডিবি পুলিশ ছায়া তদন্ত শুরু করে। তারা সংশ্লিষ্ট এলাকার সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে একটি গাড়ির নম্বর শনাক্ত করে। এরপর প্রযুক্তির সহায়তায় এই চারজনকে শনাক্ত করা হয়। গতকাল সোমবার ঢাকার বিভিন্ন এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। আজ তাঁদের আদালতে পাঠানো হলে দুজন স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

ঢাকা মহানগর পুলিশের অপরাধ ও তথ্য বিভাগের উপপরিদর্শক আবদুর রব জানান, ছিনতাইয়ের ঘটনায় গ্রেপ্তার দুজন পুলিশ সদস্য। একজন গুলশান থানায় কর্মরত ও একজন কনস্টেবল। তিনি বরখাস্ত হয়ে রাজারবাগ পুলিশ লাইন্সে সংযুক্ত আছেন।