বার্তা পরিবেশক:
কক্সবাজার পৌরসভার নির্বাচনে মেয়র পদে নৌকার পালে হাওয়া লেগেছে; বিজয় নিশ্চিত বলে মন্তব্য করেছেন প্রচারণার শেষ দিনে উচ্ছাসিত সাধারণ ভোটার। সাধারণ ভোটারদের দাবি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতায় কক্সবাজারে উন্নয়নের মহাযজ্ঞ চলছে। কক্সবাজারকে একটি আন্তর্জাতিকমানের শহরে পরিণত করতে এই উন্নয়ন অব্যাহত রয়েছে। গত ৫ বছরে পৌরসভার যে উন্নয়ন চলছে এটার ধারাবাহিকতা রক্ষায় নৌকার বিকল্প নেই। আর এই উন্নয়নের সম্মান জানতে নৌকা ভোটা প্রদানের অঙ্গিকার করেছেন এসব ভোটাররা।

শনিবার মধ্যরাত থেকে শেষ হচ্ছে কক্সবাজার পৌরসভার নির্বাচনী প্রচারণা। আর এই শেষ দিন কক্সবাজার পৌরসভার নির্বাচনের আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের মেয়র প্রার্থী মো. মাহাবুবুর রহমান চৌধুরীকে সাথে নিয়ে বা আওয়ামীলীগের অন্যান্য নেতাদের যেসব এলাকায় গণসংযোগ,পথসভা ও উঠোন বৈঠক করেছেন সেইখানে ছিল উচ্ছাসিত ভোটারদের ভীড়। নৌকার শ্লোগান মুখরিত পরিবেশে ১২ ওয়ার্ডে ছিল মাহাবুবের পক্ষে ভোটারদের সাড়া।

যার কোন প্রতিদান দেয়া সম্ভব না বলে মন্তব্য করেছেন নৌকা প্রতীকের মেয়র প্রার্থী মো. মাহাবুবুর রহমান চৌধুরী। এসব এলাকায় সাধারণ ভোটারদের উদ্দেশ্যে মাহাবুব বলেছেন, পৌরসভার মেয়র নির্বাচিত হয়ে শাসক না জনগনের সেবক হিসেবে পাশে থাকতে চাই। শেখ হাসিনার নৌকার প্রতি ভালোবাসা আর প্রার্থী হিসেবে আমার প্রতি সাধারণ ভোটারদের সমর্থন আমি সারাজীবন মনে রাখবো। মানুষের কল্যানে কাজ করে সেই সম্মান রক্ষা করবো।

তিনি বলেন, আমি গরীবের সন্তান। দীর্ঘদিনের এক রাজনৈতিক কর্মী হিসেবে শেখ হাসিনার ¯েœহে প্রার্থী হতে পেরেছি। আমাকে একটা ভোট দিন। আমি আপনাদের গোলাম হয়ে থাকবো।

বিকালে খুরুশকুল আশ্রয়ন প্রকল্পে আয়োজিত পথসভা জেলা আওয়ামী লীগ নেতা রেজাউল করিমের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। যেখানে প্রার্থী ছাড়াও বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও মেয়র মুজিবুর রহমান, জেলা আওয়ামী লীগ নেতা নাজনীন সরওয়ার কাবেরী, তাপস রক্ষিত, খুরুশকুল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান জসীম উদ্দিন, জেলা ছাত্রলীগ সহ সভাপতি মঈন উদ্দিন।

সকালে বৃষ্টিতে ভিজে ভিজে ৩ নম্বর ওয়ার্ডে গণসংযোগকালে ছিল ভোটাদের উল্লাস। বলেছেন, নৌকায় ভোটা প্রদান করে উন্নয়নের প্রতিদান দেয়ার প্রতিশ্রতি।

বনা কাটায় এলাকায় অন্যান্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন, সুপ্রীম কোর্টের সহকারী এর্টনী জেনারেল আনিসুল মওলা আরজু, রামু উপজেলা সাধারণ সম্পাদক শামসুল আলম মন্ডল সহ অন্যান্যরা।

এছাড়া ১২ টি ওয়ার্ডে আওয়ামীলীগ, ছাত্রলীগ, যুবলীগ, মহিলা আওয়ামীলীগ সহ পেশাজীবী নেতৃবৃন্দ, সামাজিক সংগঠনের প্রতিনিধি সহ অন্যান্যরা গণসংযোগ করেছেন।