আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) :
কক্সবাজারের টেকনাফের নাফনদী সীমান্তে অভিযান চালিয়ে ১ লক্ষ ২০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

টেকনাফে ২বিজিবি’র ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ মহিউদ্দীন আহমেদ (বিজিবিএমএস) গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, বৃহস্পতিবার (১ জনু) সকালে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের গোপন সংবাদের ভিত্তিতে অত্র ব্যাটালিয়নের অধীনস্থ নাজিরপাড়া বিওপি’র দায়িত্বপূর্ণ আলুগোলা নামক এলাকা দিয়ে মাদকের একটি চালান মিয়ানমার থেকে বাংলাদেশে আসতে পারে। এমন সংবাদের ভিত্তিতে বিজিবি’র নাজিরপাড়া বিওপি’র একটি টহলদল বর্ণিত এলাকায় গমন করে বেড়িবাঁধ সংলগ্ন কেওড়া বাগানের আঁড় নিয়ে কৌশলগত অবস্থান গ্রহণ করে। কিছুক্ষণ পর বিজিবি টহলদল তিনজন ব্যক্তিকে একটি কালো পলিথিনের ব্যাগ হাতে নিয়ে নাফনদী পার হয়ে সীমান্তের শূন্য লাইন থেকে বর্ণিত স্থানের দিকে আসতে দেখে। তাদের গতিবিধি সন্দেহজনক পরিলক্ষিত হওয়ায় টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করলে উক্ত ব্যক্তিরা দূর থেকে বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে তাদের হাতে থাকা একটি পলিথিনের ব্যাগ ফেলে দিয়ে দ্রুত দৌড়ে কেওড়া বাগানের ভিতরে পালিয়ে যায়। এরপর বিজিবি টহলদল উল্লেখিত স্থানে পৌঁছে তল্লাশি অভিযান পরিচালনা করে তাদের ফেলে যাওয়া একটি পলিথিনের ব্যাগ উদ্ধার করে তার ভেতর থেকে ১ লক্ষ
২০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট (মালিকবিহীন অবস্থায়) জব্দ করে। পরবর্তীতে টহলদল কর্তৃক উক্ত এলাকায় বিভিন্ন অভিযান পরিচালনা করা হলেও কোন মাদক কারবারী কিংবা তাদের সহযোগীকে আটক করা সম্ভব হয়নি। তবে তাদেরকে সনাক্ত করার জন্য অত্র ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।

তিনি আরো জানান, জব্দকৃত মালিকবিহীন ইয়াবা ট্যাবলেটগুলো বর্তমানে ব্যাটালিয়ন সদরের ষ্টোরে জমা রাখা হয়েছে এবং প্রয়োজনীয় আইনি কার্যক্রম গ্রহণ পরবর্তীতে তা ঊর্ধ্বতন কর্মকর্তা, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।