আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার) :
কক্সবাজারের টেকনাফ থানাধীন সাতঘরিয়া পাড়া এলাকায় অভিযান চালিয়ে ৪ হাজার পিস ইয়াবা মাদক বিক্রয়ের নগদ ৫০ হাজার টাকা উদ্ধারসহ ৬ জন মাদক ব্যবসায়ী আটক করেছে র‌্যাব-১৫ এর সদস্যরা।

কক্সবাজার র‌্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মোঃ আবু সালাম চৌধুরী গণমাধ্যমকে এসব নিশ্চিত করেন।

তিনি জানান, গতকাল রাতে র‌্যাব-১৫, কক্সবাজার এর সিপিসি-২ হোয়াইক্যং ক্যাম্পের আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ থানাধীন হোয়াইক্যং ইউনিয়নের নয়াবাজার পূর্ব সাতঘরিয়াপাড়া এলাকায় কতিপয় ব্যক্তি অবৈধ মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫, কক্সবাজার এর সিপিসি-২ হোয়াইক্যং ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল বর্ণিত স্থানে অভিযান পরিচালনাকালে র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে কতিপয় ব্যক্তি কৌশলে দ্রুত পালানোর চেষ্টাকালে আভিযানিক দলের নিকট ৬ মাদক কারবারী আটক করতে সক্ষম হয়। উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত ব্যক্তিদের দেহ ও আশপাশ এলাকা তল্লাশী করে তাদের হেফাজত থেকে সর্বমোট ৪ হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ মাদক বিক্রয়ের নগদ ৫০ হাজার টাকা উদ্ধার করা হয়। আটককৃত ব্যক্তিদের বিস্তারিত পরিচয় উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের ৭ নং ওয়ার্ড নয়াবাজার পূর্ব সাতঘরিয়াপাড়া জাফর আলমের ছেলে মোঃ নুরুল কবির (২৬),
একই এলাকার আবুল কালামের ছেলে ওসমান গনি (৩০),আব্দুর রহিমের ছেলে দেলোয়ার হোসেন (১৯),জকির আহাম্মদের ছেলে মোঃ সাইফুল ইসলাম (২২),নয়াবাজার পশ্চিম সাতঘরিয়াপাড়ার মৃত আঃ মুনাফের ছেলে রহমত করিম (২৪),
কিশোরগঞ্জ জেলার মিঠামইন থানার ঢাকি ইউনিয়নের বড়কান্দা এলাকার লাল মিয়ার ছেলে মোঃ আরব মিয়া (৩৫), বলে জানা যায়। ধৃত মাদক ব্যবসায়ীরা জানায় যায় যে, তারা পরস্পর যোগসাজসে মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট অবৈধভাবে সীমান্তবর্তী এলাকা হতে সংগ্রহ করে বিভিন্ন পন্থায় নিজেদের হেফাজতে রেখে কক্সবাজারের বিভিন্ন স্থানে বিক্রয় করে আসছে এবং জব্দকৃত ইয়াবাগুলো বিক্রয়ের উদ্দেশ্যে উক্ত স্থানে অবস্থান করছিল। অদ্য উপরোল্লিখিত ইয়াবাসহ র‌্যাবের আভিযানিক দলের কাছে ধৃত হয়।

তিনি আরো জানান, উদ্ধারকৃত ইয়াবাসহ আটককৃত ব্যক্তিদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা করা হয়েছে।