ইমরান আল মাহমুদ,উখিয়া:
কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্বে নিয়োজিত আর্মড পুলিশ ব্যাটালিয়ন(৮ এপিবিএন)’র বিশেষ অভিযানে দুষ্কৃতকারীদের অতর্কিত হামলার ঘটনা ঘটেছে। হামলায় চার পুলিশ সদস্য আহত হয় বলে জানা যায়। এ ঘটনায় অভিযান পরিচালনা করে এক রোহিঙ্গা দুষ্কৃতকারীকে গ্রেফতার করেছে এপিবিএন সদস্যরা।

শনিবার(১০জুন) বিকেলে গণমাধ্যম কে এ তথ্য নিশ্চিত করেন ৮এপিবিএন’র সহকারী পুলিশ সুপার( গোয়েন্দা ও গণমাধ্যম) মো. ফারুক আহমেদ।

তিনি জানান, গতকাল শুক্রবার রাতে ৮এপিবিএন অধিনায়ক(অতিরিক্ত ডিআইজি) আমির জাফরের নির্দেশে ক্যাম্ট-১৯ এর এ-১৪ ব্লকে বিশেষ অভিযান পরিচালনা করে এপিবিএন সদস্যরা। এসময় টহলরত পুলিশকে লক্ষ্য করে অতর্কিত হামলা করে ক্যাম্পের দুষ্কৃতকারীরা। হামলায় চার পুলিশ সদস্য আহত হয়। ঘটনার পর শনিবার দিবাগত রাত পৌনে তিনটার দিকে অভিযান পরিচালনা করে অস্ত্র ও গুলিসহ এক দুষ্কৃতকারীকে গ্রেফতার করতে সক্ষম হয়। গ্রেফতারকৃত দুষ্কৃতকারী হলো মোহাম্মদ তাহেরের ছেলে মোহাম্মদ আরাফাত(২৪)। সে ক্যাম্প-১৯ এর আশ্রিত রোহিঙ্গা। এসময় তার কাছ থেকে একটি একনলা বন্দুক, এক রাউন্ড গুলি ও একটি ওয়াকিটকি সেট উদ্ধার করতে সক্ষম হয়। গ্রেফতার দুষ্কৃতকারীর বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।