প্রেস বিজ্ঞপ্তি:
কিডনি রোগে আক্রান্ত, রামু রাজারকুল আজিজুল উলুম মাদ্রাসার প্রাক্তন ছাত্র, উখিয়া উপজেলার জালিয়া পালং ইউনিয়নের ইনানী নিদানিয়ার বাসিন্দা, তরুণ আলেমেদ্বীন মাওলানা হাফেজ মাহমুদুল হক আজ (১৪ জানুয়ারি), শনিবার বিকাল ৪ টা ৩০মিনিটে ইন্তেকাল করেন- ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। হঠাৎ অবস্থার অবনতি হওয়ায় উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তাঁর ৭ বছর ও সাড়ে ৫ বছর বয়সী দু’টি ফুটফুটে কন্যা সন্তান রয়েছে। তরুণ এ আলেমেদ্বীনের ইন্তেকালে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।
একইদিন রাত সাড়ে ৯ টায় নিদানিয়া কবরস্থান সংলগ্ন জামে মসজিদ মাঠে বিশাল নামাযে জানাযা শেষে মরহুমকে দাফন করা হয়। এলাকার প্রবীণ আলেমেদ্বীন মাওলানা হাফেজ ইলিয়াছের ইমামতিতে অনুষ্ঠিত নামাযে জানাযায় বিশিষ্ট আলেম-ওলামা, রাজনৈতিক, সামাজিক ব্যক্তিবর্গসহ উল্লেখযোগ্য সংখ্যক শোকার্ত তৌহিদী জনতা স্বতঃস্ফূর্তভাবে শরীক হন। নামাযে জানাযার পূর্বে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, রাজারকুল আজিজুল উলুম মাদ্রাসার পরিচালক মাওলানা মোহাম্মদ মোহছেন শরীফ ও ইনাানীর মাওলানা হাফেজ মুহাম্মদ হারুন।
এ দিকে রাজারকুল আজিজুল উলুম মাদ্রাসার সাবেক ছাত্র মাওলানা হাফেজ মাহমুদুল হকের ইন্তেকালে মাদ্রাসার প্রাক্তন ছাত্র পরিষদের পক্ষ থেকে গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করেন, হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর, হাফেজ জাহেদ কলিম, হাফেজ সাইফুল ইসলাম, মাওলানা নূর মুহাম্মদ, মাওলানা আব্দুল মান্নান, মাওলানা হাফেজ শওকত আলী, মাওলানা আবু নাছের, মাওলানা মুহাম্মদ দিদারুল আলমসহ সকল সদস্যবর্গ।

উল্লেখ্য, মাওলানা হাফেজ মাহমুদুল হক হাফেজে কুরআন হওয়ার পরে রামু রাজারকুল আজিজুল উলুম মাদ্রাসা ও চট্টগ্রাম নানুপুর জামিয়া ওবাইদিয়ায় ধারাবাহিকভাবে পড়াশোনা করে আল-জামিয়া আল-ইসলামিয়া পটিয়া থেকে দাওরায়ে হাদীস পাশ করেন। ফারেগ হয়েই তিনি হিফজুল কুরআনের শিক্ষকতায় নিবেদিত হন। ইতোমধ্যে ২০১৩ সালে শাদীয়ে মোবারক সম্পন্ন করেন। একজন আদর্শ শিক্ষক হিসেবে বিভিন্ন হিফ্জখানায় শিক্ষকতার খেদমত আঞ্জাম দিয়ে একপর্যায়ে নিজ এলাকার একটি হিফজখানায় খেদমতরত ছিলেন। হালাল উপার্জনের জন্য কিছুদিন বিদেশেও ছিলেন। ইতোমধ্যে তাঁর সুস্থ শরীরে ধীরে ধীরে বাসা বাধে জটিল রোগ। নানা চিকিৎসা ও পরীক্ষা-নিরীক্ষার পরে তাঁর দুটি কিডনিই বিকল হয়ে গেছে বলে জানা যায়। এমতাবস্থায় মানবিক চেতনাবোধ থেকে রাজারকুল আজিজুল উলুম মাদ্রাসা প্রাক্তন ছাত্র পরিষদের পক্ষ থেকে “হাফেজ মাহমুদুল হক চিকিৎসা সহায়তা তহবিল” নামে একটি মানবিক উদ্যোগ গ্রহন করা হয়। এ উদ্যোগের আওতায় চিকিৎসা কার্যক্রম চলছিলো। হঠাৎ অবস্থার অবনতি হওয়ায় উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তিনি ইন্তেকাল করেন।