প্রেস বিজ্ঞপ্তি:
প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা আগামী ৭ ডিসেম্বর কক্সবাজার শুভ আগমন উপলক্ষ্যে কক্সবাজার পৌর আওয়ামী লীগের উদ্যোগে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৬ নভেম্বর) সন্ধ্যায় লালদিঘীর পাড়স্থ জেলা আওয়ামী লীগ কার্যালয়ে এ প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। ।

সভায় সভাপতিত্ব করেন পৌর আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ নজিবুল ইসলাম ও অনুষ্ঠান পরিচালনা করেন সাধারণ সম্পাদক বাবু উজ্জ্বল কর।

সভায় প্রধানমন্ত্রীর জনসভায় কক্সবাজার পৌর আওয়ামী লীগের ৫০ হাজার নেতাকর্মী যোগদান করার সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় পৌর আওয়ামী লীগ সভাপতি মোহাম্মদ নজিবুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা ক্ষমতায় আছে বলে আজকে দেশের বিভিন্ন পেশাজীবি মানুষ সুখী সমৃদ্ধি জীবন যাপন করতে পারছে। বিশ্বের অনেক প্রভাবশালী দেশ যখন অর্থনৈতিক মন্দার কবলে পড়ছে সেখানে একমাত্র শেখ হাসিনার সরকার বলিষ্ঠ নেতৃত্বে দেশের অর্থনৈতিক অবস্থা এখনো অনেক ভালো অবস্থায় রয়েছে। একটা সময় মানুষ শুধু নিজের পরিবারের মুখে ঠিক মতন খাবার দিতে পারতো না, আজকে আওয়ামী লীগ সরকার ক্ষমতা আছে বলেই নিজের পরিবারের মুখে খাবার দেওয়ার পর সন্তান কে উচ্চ শিক্ষায় শিক্ষিত করতে বিদেশে পাঠাতে পারছে। আজকে মানুষ যখন চায় তখন মাছ মাংস কিনে খেতে পারছে। এক কথায় শেখ হাসিনা রাস্ট্র ক্ষমতায় আছে বলে আমাদের খেঁটে খাওয়া মানুষ সহ সকল শ্রেণি পেশার মানুষের জীবনমান উন্নত হয়েছে। যার মাধ্যমে আজকে আমরা উন্নত দেশের জনগণের কাতারে দাড়াতে সক্ষম হয়েছি।

মোহাম্মদ নজিবুল ইসলাম আরও বলেন, আগামী ৭ ডিসেম্বর প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা কক্সবাজার শুভ আগমনে শেখ কামাল স্টেডিয়ামে যে সমাবেশ অনুষ্ঠিত হবে সেখানে আপনাদের সকল কে প্রতি ওয়ার্ড থেকে হাজার হাজার নেতাকর্মীসহ দায়িত্ব নিয়ে জনসভা কে জনসমুদ্রে রূপান্তর করতে হবে।

পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বাবু উজ্জ্বল কর বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন হচ্ছে কক্সবাজার বাসীর জন্য আনন্দের খবর। তিনি কক্সবাজার কে বড় বড় প্রকল্পের মাধ্যমে এই অঞ্চলের যে উন্নয়ন সাধিত করে যাচ্ছেন তা স্বাধীনতার পর থেকে এখনো পর্যন্ত আর কোন রাষ্ট্র প্রধান করার উদ্যোগ গ্রহণ করেনি। আজকে কক্সবাজার এর প্রতিটি উপজেলায় রাস্তা ঘাট সহ নানা ভাবে অবকাঠামো গত যে উন্নয়ন সাধিত হয়েছে তা ইতিহাসে সর্ণাক্ষরে লিপিবদ্ধ থাকবে। আমরা কক্সবাজার এর মানুষ মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার কাছে অনেক ঋণী। আগামী ৭ ডিসেম্বর প্রধানমন্ত্রী জনসভায় আমাদের উপস্থিতির মাধ্যমে তার কিছুটা হলেও ঋণ শোধ করতে হবে।

প্রধানমন্ত্রীর জনসভায় কক্সবাজার পৌর আওয়ামী লীগের ৫০ হাজার নেতাকর্মী যোগদান করার সিদ্ধান্ত গৃহীত হয় এবং প্রত্যেক ওয়ার্ড থেকে আগত নেতাকর্মীদের বাহারছড়া মুক্তিযোদ্ধা মাঠে সকাল ১০টায় জমায়েত হওয়ার আহবান জানানো হয়।

প্রস্তুতি সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন উখিয়া টেকনাফের সাবেক সংসদ সদস্য ও টেকনাফ পৌরসভা আওয়ামী লীগের সভাপতি আবদুর রহমান বদি। আরও বক্তব্য রাখেন ১নং ওয়ার্ড সাধারণ সম্পাদক ইয়াহিয়া খান, ২নং ওয়ার্ড সভাপতি আবদুল্লাহ মাসুদ আজাদ, ৩নং ওয়ার্ড সাধারণ সম্পাদক ও পৌর আওয়ামী লীগ প্রচার ও প্রকাশনা সম্পাদক ওয়াহিদ মুরাদ সুমন, ৪নং ওয়ার্ড সাধারণ সম্পাদক আবু আহমদ, ৫নং ওয়ার্ড সভাপতি ও পৌর আওয়ামী লীগ সহ-সভাপতি সাইফুল ইসলাম চৌধুরী, ৬নং ওয়ার্ড সভাপতি ও পৌর আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক শাহনেওয়াজ চৌধুরী, ৭নং ওয়ার্ড সভাপতি জাফর আলম, ৮নং ওয়ার্ড সাধারণ সম্পাদক আমির উদ্দিন, ৯নং ওয়ার্ড সভাপতি জহিরুল কাদের ভুট্টো, ১০নং ওয়ার্ড সভাপতি নুর মোহাম্মদ, ১১নং ওয়ার্ড সভাপতি ও পৌর আওয়ামী লীগ তথ্য ও গবেষণা সম্পাদক নজরুল ইসলাম, ১২নং ওয়ার্ড সভাপতি ও পৌর আওয়ামী লীগ দপ্তর সম্পাদক সাহেদ আলী, ১৩নং ওয়ার্ড ওয়ার্ড সভাপতি ইলিয়াছ।

প্রস্তুতি সভায় উপস্থিত ছিলেন সহ-সভাপতি হাজী এনামুল হক,আসিফ উল মওলা,ডাঃ পরিমল কান্তি দাশ, সেলিম নেওয়াজ,মিজানুর রহমান, সাংগঠনিক সম্পাদক দীপক দাস,
ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক শুভ দত্ত বড়ুয়া,কোষাধ্যক্ষ কাসেম আলী, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক জিয়া উল্লাহ চৌধুরী,স্বাস্থ্য বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন,ধর্ম বিষয়ক বিষয়ক সম্পাদক আহমদ উল্লাহ, শ্রম বিষয়ক সম্পাদক মিটন দাশ মিন্টু, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক ফয়সাল হুদা, উপ-দপ্তর সম্পাদক সোহেল রানা, কার্যকরী কমিটির সদস্য যথাক্রমে সত্যপ্রিয় চৌধুরী দোলন,হাবিব উল্লাহ,তাজ উদ্দিন,ইউসুফ বাবুল,গিয়াসউদ্দিন, মীর কাশেম কন্ট্রাক্টার,আবদুল মজিদ সুৃমন,সেলিম ওয়াজেদ,আজিমুল হক আজিম, এডঃ ছোটন কান্তি শীল,ফরহাদ রেজা,কামাল উদ্দিন,সাগর পাল,৪নং ওয়ার্ড নেতা নুরুল ইসলাম বাদশা,সামশুল ইসলাম ইয়াসির,সৈয়দ নুর,আনোয়ার হোসাইন,মোঃ খোকা,৫নং ওয়ার্ড নেতা মোস্তাক আহম্মেদ,শামশুল আলম,৩নং ওয়ার্ড আজিজ,কাসেম আবেদীন,৬নং ওয়ার্ড নেতা মনছুর আলম,১নং ওয়ার্ড নেতা জাকারিয়া,আক্তার হোসেন,আতিক উদ্দিন,ফারুক,তাহের সিকদার,মোঃ আলী আকবর,৭নং ওয়ার্ড নেতা ফজল করিম,সৈয়দ করিম,মোঃ আবদুল্লাহ,আবু তাহের,আনোয়ার হোসেন,আহসান উদ্দিন সুজন,১১নং ওয়ার্ড আবদুর রহিম বাবু,হাবিব উল্লাহ,কামাল,১২নং ওয়ার্ড নেতা আশিকুল ইসলাম,বেলাল,আরাফাত,শাহ আলম,জমি উদ্দিন নুরুল হক সওদাগর,আবু তাহের,তৌহিদুল ইসলাম,তুহিন,আরফাত উদ্দিন জুয়েল,ফজল করিম,আব্দু রহিম,৯নং ওয়ার্ড নেতা জহির আহমেদ,শরীফ প্রমূখ।