মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

রোববার ১৭ অক্টোবর কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে ১২৯ জনের নমুনা টেস্ট করে ১৪ জনের দেহে করোনা শনাক্ত করা হয়েছে। বাকী ১১৫ জনের নমুনা টেস্ট রিপোর্ট নেগেটিভ আসে।

কক্সবাজার মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ও সংক্রামক ব্যাধি বিশেষজ্ঞ ডা. মোহাম্মদ শাহজাহান নাজির এ তথ্য জানিয়েছেন।

সোমবার পজেটিভ শনাক্ত হওয়া ১৪ জন নতুন রোগীর মধ্যে রোহিঙ্গা শরনার্থী ১১ জন, উখিয়া উপজেলার ১ জন এবং টেকনাফ উপজেলার ২ জন রোগী রয়েছে।

এছাড়া, গত ১৬ অক্টোবর কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে ৭২ জনের নমুনা টেস্ট করে ১৫ জনের দেহে করোনা শনাক্ত করা হয়। ১৫ জন নতুন রোগীর মধ্যে রোহিঙ্গা শরনার্থী ১১ জন, কক্সবাজার সদর উপজেলার ২ জন এবং টেকনাফ উপজেলার ২ জন রোগী রয়েছে। গত ১৫ অক্টোবর কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে ৮৭ জনের নমুনা টেস্ট করে ১৩ জনের দেহে করোনা শনাক্ত করা হয়। তারমধ্যে, রোহিঙ্গা শরনার্থী ৪ জন, টেকনাফ উপজেলার ৪ জন, মহেশখালী উপজেলার ৩ জন এবং কক্সবাজার সদর উপজেলার ২ জন রোগী রয়েছে।

কক্সবাজার মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ও সংক্রামক ব্যাধি বিশেষজ্ঞ ডা. মোহাম্মদ শাহজাহান নাজির জানান, গত ১০ অক্টোবর থেকে ১৬ অক্টোবর পর্যন্ত এক সাপ্তাহে কক্সবাজার জেলায় মোট ৭৯ জনের দেহে করোনা শনাক্ত করা হয়েছে। আক্রান্তদের মধ্যে রোহিঙ্গা শরনার্থীর সংখ্যা বেশি। তিনি সকলকে মাস্ক পরার উপর গুরুত্বারোপ করেন।