শেফাইল উদ্দিন:

কক্সবাজারের ঈদগাঁওতে বসতবাড়িতে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটেছে। এ সময় মহিলা সহ – ৪ জন গুরুতর আহত হয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।
মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭ টার দিকে উপজেলার জালালাবাদ ইউনিয়নের দক্ষিণ লরাবাক এলাকায় এ ঘটনা ঘটে।
জানা যায়, জালালাবাদ দক্ষিণ লরাবাক এলাকার মৃত মৃত বদিউজ্জামানের বসতবাড়িতে সংস্কার কাজ চলছিল । সন্ধ্যার সময় একদল সশস্ত্র সংঘবদ্ধ চক্র অতর্কিত এ বাড়িতে হামলা ও ভাংচুর চালায় । এ সময় বাড়িতে থাকা মহিলারা এগিয়ে আসলে তাদেরকে হামলা ও মারধর করে এ চক্র । এতে বদিউজ্জামানের মেয়ে রোজিনা খানম( ২৫) , রাবেয়া বছরী
( ২৮)এবং রোজিনা খানমের মেয়ে আলিসা মমতাজ( ১৩), রাবেয়া বছরীর ছেলে শাহরিয়ার নাঈম রাফি (১৭) গুরুতর আহত হয়। আলিসা এবং রাফির অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে এদের কে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
আহত রোজিনা আক্তার জানান, একই এলাকার শামসুল আলম, আব্দুর রহিম, রহমত আলীর নেতৃত্বে ১০/১২ জনের একটি দল দা ,কিরিচ,লাঠি দিয়ে তাদের উপর হামলা করে , ঘর বাড়ি ভাংচুর করে এবং স্বর্নালংকার সহ মুল্যবান জিনিসপত্র লুট করে নিয়ে যায়। এ ঘটনায় মামলার প্রস্তূতি চলছে। অভিযোগ উঠা হামলাকারী শামসুল আলম এ ঘটনায় তাদের পক্ষের ও দুই জন আহত হয়েছে বলে দাবি করেন।
ঘটনাস্থল পরিদর্শনকারী ঈদগাঁও থানার এএসআই নাজির হোসেন জানান, আহতরা ৯৯৯ এ ফোন করলে কর্তৃপক্ষের নির্দেশে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া ব্যবস্থা করেন এবং থানায় এজাহার দিলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। স্থানীয়রা সীমানার বিরোধ নিয়ে এ ঘটনা ঘটেছে বলে জানান।এলাকাবাসী রক্তক্ষয়ী সংঘর্ষ এড়াতে প্রশাসনের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।