প্রেস বিজ্ঞপ্তি:

সারাদেশে বিদ্যুতের লোডশেডিং ও জ্বালানিখাতে অব্যবস্থাপনার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে কক্সবাজারে বিক্ষোভ সমাবেশে করেছে বিএনপি। রোববার বিকালে জেলা বিএনপির কার্যালয় চত্বরে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

উক্ত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি ছিলেন, বিএনপির ভাইস-চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন।

এসময় তিনি বলেছেন, সরকার দেশের সম্পাদক লুটপাট করে বিদেশে পাচার করে দেশকে অর্থনৈতিকভাবে পঙ্গু করে দিয়েছে। তার জ্বলন্ত উদাহরণ বিদ্যুতের বিপর্যয়। দেশের সামগ্রিক অবস্থাও এখন বিদ্যুতের মতো চরম নড়বড়ে অবস্থায় রয়েছে। সরকারের এই লুটপাটের বিরুদ্ধে দেশের জনগণকে সাথে নিয়ে রুখে দাঁড়াবে হবে। না হলে দেশের মানুষ বিএনপিকে ক্ষমা করবে না।

সরকারের জুলুম-নির্যাতন প্রতিহত করার কথা জানিয়ে ডা. এ জেড এম জাহিদ হোসেন আরো বলেন, সরকারের জুলুম-নির্যাতনের শিকার হয়ে পিঠ দেয়ালে ঠেকে গেছে। এখন যাওয়ার মতো আর জায়গা নেই। এখন ঘুরে দাঁড়াবে হবে। দেশের জনগণের সাথে ঐক্য গড়ে তুলে বিএনপিকে সরকারের অনাচার ও জুলুমের দাঁত ভাঙা জবাব দিতে হবে। এছাড়া আর কোনো উপায় থাকবে না।

খালেদা জিয়া ও তারেক রহমানের প্রতি সরকারের নির্যাতনের কথা জানিয়ে বিএনপির এই ভাইস-চেয়ারম্যান বলেন, সরকার খালেদা জিয়া ও তারেক রহমানকে বড় ভয় পায়। তাই আইনগতভাবে কোনো বাঁধা না থাকলেও খালেদা জিয়াকে বিদেশে যেতে দেয়া হচ্ছে না। তারেক রহমানের নামে একের পর এক মিথ্যা মামলা দেয়া হচ্ছে। এই দুঃসময়ে খালেদা জিয়া ও তারেক রহমানকে রাজপথে দরকার। তাই নিজেদের মধ্যে সব বিভেদ ভুলে খালেদা জিয়ার চিকিৎসা নিশ্চিত ও তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে কাজ করতে হবে।

জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, মহেশখালী-কুতুবদিয়া আসনের সাবেক সংসদ সদস্য ও বিএনপির কেন্দ্রীয় সদস্য আলমগীর মোঃ মাহফুজ উল্লাহ ফরিদ, কেন্দ্রীয় যুবদলের সাবেক সহ-সভাপতি মুরতাজুল করিম বাদরু, জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি এটিএম নূরুল বশর চৌধুরী, সাধারণ সম্পাদক এড. শামীম আরা স্বপ্না, সহ-সভাপতি এড. নূরুল আলম, পৌর বিএনপির সভাপতি রফিকুল হুদা চৌধুরী, সহ-সাংগঠনিক সম্পাদক ও শ্রমিক দলের সভাপতি রফিকুল ইসলাম, পৌর বিএনপির সাধারণ সম্পাদক আবুল কাশেম, সহ-সাংগঠনিক সম্পাদক এম. মোকতার আহমদ ও আতাউল্লাহ বোখারী, জেলা কৃষকদলের আহŸায়ক আশরাফুল হুদা ছিদ্দিকী জামসেদ, পৌর বিএনপির সহ-সভাপতি জয়নাল আবেদীন, মহেশখালী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আমিনুল হক চৌধুরী, উখিয়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ চৌধুরী, টেকনাফ উপজেলা বিএনপির সভাপতি এড. হাসান সিদ্দিকী, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি অধ্যাপক আজিজুর রহমান ও সাধারণ সম্পাদক এড. মোঃ ইউনুছ, জেলা যুবদলের সভাপতি এড. ছৈয়দ আহমদ উজ্জ্বল, সাধারণ সম্পাদক জিসান উদ্দীন জিসান, সাংগঠনিক সম্পাদক আমির আলী ও যুগ্ম সম্পাদক গিয়াস উদ্দীন আফসেল, পৌর বিএনপি নেতা মউসুদুর রহমান মাসুদ, জেলা ছাত্রদলের সাবেক সভাপতি ও সাবেক সাধারণ সম্পাদক রাসেদুল হক রাসেল ও এড. মনির উদ্দীন মনির, জেলা ছাত্রদলের সভাপতি শাহাদাত হোসাইন রিপন ও সাধারণ সম্পাদক ফাহিমুর রহমান ফাহিম, জেলা স্বেচ্ছাসেবক নেতা আবছার কামাল, আবদুর রহিম, সাবেক ছাত্রদল নেতা ফারুক আজম, শহর ছাত্রদল সদস্য সচিব ইনজামামুল হক, সদর স্বেচ্ছাসেবক দল আহŸায়ক শাহাব উদ্দীন, শহর স্বেচ্ছাসেবক দল আহবায়ক ইমরান সিকদার। অনুস্ঠানটি সঞ্চালনা করেন প্রচার সম্পাদক অধ্যাপক আকতার চৌধুরী ও রোমন সরওয়ার।

এছাড়া অঙ্গ-সহযোগী সংগঠনের জেলা, সদর, পৌর শাখাসহ বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
দুপুর থেকে জেলা, সদর , পৌর ও বিভিন্ন উপজেলার নেতৃবৃন্দ মিছিল সহকারে সমাবেশে যোগ দেন। এসময় বিপুল নেতাকর্মীদের উপস্থিতিতে সমাবেশেস্থল কানায় কানায় পূর্ণ হয়ে উঠে।