পেকুয়া প্রতিনিধি:

মহেশখালী-কুতুবদিয়া-বাঁশখালী এবং পেকুয়া উপকূলীয় এলাকার আত্মসমর্পণকৃত ৭৭জনের মাঝে ঈদ শুভেচ্ছা ও উপহার সামগ্রী বিতরণ করেছেন র‌্যাব-৭, পতেঙ্গা শাখা।

বৃহস্পতিবার দুপুর ১ টার দিকে পেকুয়া উপজেলা প্রশাসনের হল রুমে অনুষ্ঠানটি সম্পন্ন হয়।

মহাপরিচালক র‍্যাব ফোর্সেস এর পক্ষ থেকে আত্মসমর্পণকৃত আলোর পথের অভিযাত্রীদের মাঝে ঈদ শুভেচ্ছা ও উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন র‌্যাব-৭, পতেঙ্গা শাখার অধিনায়ক এমএ ইউসুপ, পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা পূর্বিতা চাকমা, র‌্যাব-৭ এর কোম্পানী কমান্ডার মেহেদী হাসান, আত্মসমর্পণকারী আলোর অভিযাত্রীদের মধ্যস্ততাকারী সাংবাদিক আকরাম হোছাইন ও আত্মসমর্পণকারী আলোর অভিযাত্রী আমির হোছাইন।

আত্মসমর্পনকারী আমির হোসেন বলেন, সরকারকে অসংখ্য ধন্যবাদ। ৩০ বছর পর শান্তিতে ঘুমাতে পারতেছি তার জন্য শুকরিয়া। চট্টগ্রামের র‍্যাব -৭ এর পক্ষ থেকে উপহার পেয়ে তারা সবাই খুশি। এসময় তিনি আত্মসমর্পণে সহযোগিতা করায় সাংবাদিক আকরামের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

সাংবাদিক আকরাম হোছাইন বলেন, আলোর পথে আসা অভিযাত্রীদের সরকার পক্ষ থেকে আর্থিক সহযোগিতা করার কথা ছিল। এছাড়াও মামলাগুলো দ্রুত প্রত্যাহার করা হলে তাদের জন্য মঙ্গল হয়।

এই সময় র‍্যাব-৭ এর অধিনায়ক এমএ ইউসুফ বলেন, আজকে যারা আলোর পথে ফিরে এসেছে তাদের জন্য সরকারের পক্ষ থেকে সম্ভাব্য সব সহযোগিতা করা হচ্ছে। র‍্যাব ফোর্সেস এর পক্ষ থেকে সব তদারকি করা হয়। তাদের কাছে বার্তা দিতে চাই যারা সুস্থ জীবনে ফিরে এসেছে তাদের পাশে সবসময় থাকবো। তাদের ছোট ছোট মামলাগুলো প্রত্যাহারের জন্য তালিকা পাঠিয়েছি। তাদেরকে আহ্বান জানাচ্ছি, যেন পূর্বের জীবনে ফিরে না যায়।

পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা পূর্বিতা চাকমা বলেন, আপনারা যাতে সুস্থভাবে জীবনযাপন করতে পারেন তার জন্য উপজেলা প্রশাসন থেকে সব সহযোগিতা করা হবে। আপনাদের সন্তানদের ভবিষ্যত যাতে নষ্ট না হয় সেই নজর রাখতে হবে।

এদিকে ঈদ শুভেচ্ছা ও উপহার সামগ্রী পেয়ে র‍্যাব এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন আলোর পথে আসা আত্মসমর্পণকারী অভিযাত্রীরা।