মোঃ নিজাম উদ্দিন, চকরিয়া:
চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ায় ৪শ বোতলের দুই বস্তা ফেনসিডিল উদ্ধার করেছে র‍্যাব-১৫। এসময় আটক করা হয়েছে দুই মাদক পাচারকারীকে।
মঙ্গলবার বিকেল ৫ টার দিকে খুটাখালী বাজার এলাকায় এ অভিযান চালানো হয়। কক্সবাজার অভিমূখী তরকারির একটি পিকআপ থেকে দুই বস্তা ফেনসিডিল উদ্ধার করে র‍্যাব সদস্যরা।
এ বিষয়ে কক্সবাজার র‍্যাব-১৫ এর উপ-অধিনায়ক তানভীর হাসান জানান, কক্সবাজারে ফেনসিডিলের একটি চালান আসার গোপন সংবাদ পেয়ে র‍্যাবের সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালানো হয়। এসময় অভিনব কায়দায় তরকারির বস্তার সাথে পাচারকালে প্রায় চারশ বোতলের দুই বস্তা ফেনসিডিল উদ্ধার করা হয়েছে। এসময় দুই মাদক কারবারিদের আটক করতে সক্ষম হই।
আটক পাচারকারীরা হলেন চকরিয়া হাঁসের দিঘি এলাকার জহিরুল ইসলামের ছেলে ওয়াহিদুল ইসলাম মনির (৩০) ও একই এলাকার জয়নাল আবেদীনের ছেলে মোহাম্মদ বেলাল (২৫)।
এ ব্যাপারে কক্সবাজার র‍্যাব-১৫ এর অধিনায়ক খায়রুল ইসলাম সরকার বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার মাদকের বিরুদ্ধে জিরো ডলারেন্স ঘোষণা করেছে। এই মিশন বাস্তাবায়নে কক্সবাজার র‍্যাব- ১৫ অগ্রণী ভুমিকা পালন করে যাচ্ছে। ইংরেজি নববর্ষকে কেন্দ্র করে মাদক কারবারিরা অভিনব পন্থায় মাদক পাচার করতে পারে বলে র‍্যাব সবসময় তৎপর রয়েছে। কক্সবাজার ফেনসিডিলের চালান আসছে গোপন সংবাদের ভিত্তিতে আমরা অভিযান পরিচালনা করি। এসময় ৪শ বোতল ফেনসিডিল উদ্ধার এবং দুই পাচারকারীকে আটক করা হয়েছে।
এটি কক্সবাজারে র‍্যাবের দ্বিতীয় বৃহত্তর ফেনসিডিলের চালান আটক বলেও জানান র‍্যাবের এই কর্মকর্তা।