এম.এ আজিজ রাসেল :

কক্সবাজার সদরের খুরুশকুল থেকে ২ জেলের মরদেহ উদ্ধার করা হয়েছে। শুক্রবার (১৭ মে) আশ্রয়ণ প্রকল্পের পাশের খাল থেকে তাঁদের মরদেহ উদ্ধার করা হয়।

উদ্ধার হওয়া দুই জেলে মনুপাড়ার আবদুল খালেক (২৩) ও মোহাম্মদ ইয়াছিন (২৫)।

পরিবারের দাবি, পাশের একটি প্রজেক্টে তাঁরা মাছ নিতে এসেছিলেন। কিন্তু তাঁদের ধরে প্রজেক্ট মালিকের লোকজন বিদ্যুতের শক দিয়ে নির্মমভাবে নির্যাতন করে হত্যা করা হয়েছে। তাঁদের পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন পরিবারের সদস্যরা।

স্থানীয়রা জানিয়েছেন, আগামী ২০ মে থেকে সাগরে মাছ ধরা বন্ধ ঘোষণা করা হয়েছে। তাই খালেক ও ইয়াছিন দুজনেই বৃহস্পতিবার সাগর থেকে ফিরে আসে। রাতে আশ্রয়ণ প্রকল্পের পাশে মাছের প্রজেক্টে যায়। সকালে খালের পাশ থেকে তাঁদের মরদেহ উদ্ধার করা হয়। বিষয়টি খুবই রহস্যজনক।

খুরুশকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহজাহান ছিদ্দিকী বলেন, ‘দুই জেলের শরীরে বিদ্যুতের শকের চিহ্ন। ধারণা করা হচ্ছে তাঁদের খুবই কষ্ট দিয়ে হত্যা করা হয়েছে। যা খুবই দুঃখজনক বটে। হত্যায় জড়িতদের দ্রুত গ্রেপ্তারের দাবি করছি।’

এ বিষয়ে কক্সবাজার সদর মডেল থানার ওসি রকিবুজ্জামান বলেন, ‘মরদেহ দুটি উদ্ধার করা হয়েছে। তাদের মৃত্যু নিয়ে অনেক কথা শুনা যাচ্ছে। পুলিশের তদন্ত চলছে। শিগগিরই হত্যায় জড়িতদের আইনের আওতায় আনা হবে। ‘