আতিকুর রহমান মানিক, কক্সবাজার:

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে কক্সবাজারের রামু সেনানিবাসে সপ্তাহব্যাপী সমরাস্ত্র প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। এ প্রদর্শনী চলবে ২৪ মার্চ থেকে ৩০ মার্চ পর্যন্ত।
রবিবার (২৪ মার্চ) বিকাল ৩ টায় উক্ত প্রর্দশনী উদ্বোধন করেন ১০ পদাতিক ডিভিশনের জিওসি ও কক্সবাজার এরিয়ার এরিয়া কমান্ডার মেজর জেনারেল মোঃ মাসুদুর রহমান, এনডিসি, পিএসসি।
উক্ত অনুষ্ঠানে কক্সবাজার অঞ্চলের সেনা, নৌ ও বিমান বাহিনীর জ্যেষ্ঠ কর্মকর্তাবৃন্দ, জেলা প্রশাসক, পুলিশ সুপার এবং সশস্ত্র বাহিনীর সর্বস্তরের সদস্যরা উপস্থিত ছিলেন।

রামু সেনানিবাস সূত্রে জানা গেছে,
রাংলাদেশ সেনাবাহিনীর অত্যাধুনিক সামরিক সরঞ্জামাদির পাশাপাশি মহান মুক্তিযুদ্ধে সশস্ত্র বাহিনীর অবদান ও বীরত্বগাঁথা, বর্তমান সরকারের পনের বছরে সশস্ত্র বাহিনীর উন্নয়ন/ আধুনিকায়ন, দেশ ও জাতি গঠনে সশস্ত্র বাহিনীর ভুমিকা এবং জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে সশস্ত্র বাহিনীর অবদান এই প্রর্দশনীতে তুলে ধরা হয়েছে। এ প্রদর্শনী আগামী ২৬ ও ৩০ মার্চ সকাল ১১ টা হতে বিকাল ৫ টা পর্যন্ত সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে। এছাড়াও ২৮ মার্চ সকাল ১১টা হতে বিকাল ৫ টা পর্যন্ত কক্সবাজার জেলার সকল স্কুল ও কলেজের ছাত্র-ছাত্রীদের জন্য উন্মুক্ত থাকবে।