নিজস্ব প্রতিবেদক:
গাজাসহ ফিলিস্তিনে ইসরায়েলি দখলদার বাহিনীর বর্বরোচিত হামলায় নিহতদের আত্মার মাগফেরাত ও আহতদের সুস্থতা কামনায় বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২১ অক্টোবর) সকালে কক্সবাজার পৌরসভার উদ্যোগে এই দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন মেয়র মাহবুবুর রহমান চৌধুরী। তিনি বলেন, “একসময় রোহিঙ্গাদের মতো ফিলিস্তিনে ইহুদীদের আশ্রয় দেওয়া হয়। কিন্তু আজ তাঁরা ফিলিস্তিনের ভূখণ্ড দখল করে আশ্রয়দাতাদের উপর নির্মম নির্যাতন—নিপীড়ন করছে। নির্বিচারে হত্যা করছে নিষ্পাপ শিশুদের। যা দেখলে কান্না ধরে রাখা যায় না। ইসরায়েলকে ইহুদী রাষ্ট্র হিসেবে বাংলাদেশ স্বীকৃতি দেয়নি, দেবেও না। বর্তমান আওয়ামী লীগ সরকার সবসময় নির্যাতিত মানুষের পক্ষে। তাই ফিলিস্তিনে ইসরায়েলের গণহত্যার বিরুদ্ধে কঠোর বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশে রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছেন। তিনি তাহুজ্জদসহ ইবাদত—বন্দেগী করার মাধ্যমে ফিলিস্তিনের মানুষের জন্য আল্লাহর দরবারে দোয়া করার আহ্বান জানান।”

দোয়া মাহফিলে বক্তব্য রাখেন কক্সবাজার পৌরসভার প্যানেল মেয়র সালাউদ্দিন সেতু, বাহারছড়া জামে মসজিদের খতিব মাওলানা শফিউল আলম ও কেন্দ্রীয় ঈদগাঁহ ময়দান জামে মসজিদের ইমাম মাওলানা আবদুল কাইয়ুম।

দোয়া ও মোনাজাত পরিচালনা করেন কেন্দ্রীয় বাসটার্মিনাল জামে মসজিদের খতিব মাওলানা জসিম উদ্দিন।

এসময় কক্সবাজার পৌরসভার নির্বাহী প্রধান সারওয়ার আলম, নির্বাহী প্যানেল মেয়র—৩ ইয়াসমিন আক্তার, কাউন্সিলর জাহেদা আক্তার, নির্বাহী প্রকৌশলী পরাক্রম চাকমা ও প্রশাসনিক কর্মকর্তা খোরশেদ আলমসহ অর্ধশত আলেম—ওলামা উপস্থিত ছিলেন।