আবু সায়েম, কক্সবাজারঃ
কক্সবাজারে পর্যটন মেলাসহ আইনশৃঙ্খলা পরিস্থিতি নিরাপত্তার লক্ষ্যে র‌্যাব -১৫ ‘ এর রোবাস্ট পেট্রোলিং চলমান রয়েছে ।
প্রায় ২ থেকে ৩ মাস পর্যন্ত আসন্ন জাতীয় নির্বাচনসহ কক্সবাজারের সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার লক্ষ্যে র‌্যাব মহাপরিচালকের নির্দেশনায় এ রোবাস্ট পেট্রোলিং চলমান রয়েছে বলে জানায় র‌্যাবের অতিরিক্ত পুলিশ সুপার ( সিনিয়র সহকারী পরিচালক, ল এন্ড মিডিয়া) মোঃ আবু সালাম চৌধুরী।
২৬ সেপ্টেম্বর ( মঙ্গলবার) সুগন্ধা পয়েন্টে অতিরিক্ত পুলিশ সুপার আবু সালাম চৌধুরীর নেতৃত্বে সঙ্গীয় ফোর্সসহ রোবাস্ট পেট্রোলিং এর তৎপরতা লক্ষ্য করা যায়।
সেই সময় অতিরিক্ত পুলিশ সুপার পর্যটক সহ সাধারণ মানুষের সাথে খোলামেলা কথা বলেন। পর্যটকরা যাতে নিরাপত্তার সাথে কক্সবাজারে অবস্থান করতে পারে সেই ব্যাপারে তিনি পর্যটকদের আশ্বস্ত করেন। আসন্ন নির্বাচন, কক্সবাজারের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ, পর্যটন মেলাসহ সামগ্রিক কার্যক্রম স্বাভাবিক রাখতে র‌্যাব -১৫ সজাগ ও সতর্ক রয়েছে বলে জানান তিনি।
সূত্র জানায়, র‌্যাব -১৫ কক্সবাজারের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ব্যাপক অবদান রাখছেন। মাদক উদ্ধার, শীর্ষ মাদক কারবারি গ্রেপ্তার,চাঞ্চল্যকর মামলার ক্লু উদঘাটন, হত্যা মামলার তড়িৎ আসামি গ্রেফতার সহ সামগ্রিক পরিস্থিতিতে র‌্যাব-১৫ এর অবদান অপরিসীম। সম্পূর্ণ পেশাদারিত্বের সাথে র‌্যাব-১৫ কার্যক্রম পরিচালনা করছেন।
সুগন্ধা পয়েন্টে রোবাস্ট পেট্রোলিং পরিচালনার সময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের মুখোমুখি হন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আবু সালাম চৌধুরী। সাংবাদিকের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি বলেন, আসন্ন নির্বাচনকে ঘিরে নাশকতার এমন কোন বিষয় নয়, নির্বাচন সমাগত হচ্ছে, যাতে সুন্দর সুশৃঙ্খল পরিবেশ বজায় থাকে সেটাই আমাদের লক্ষ্য।
তিনি আরো বলেন, পর্যটন শহরে ছিনতাই ও অপরাধসহ পর্যটকরা যাতে কোন ধরনের অপ্রীতিকর পরিস্থিতি আর যেগুলি অপরাধমূলক কাজ পর্যটকদের জন্য অসুবিধা জনক,সেটা যেন সংগঠিত না হতে পারে, মানুষ যেন নিরাপদ বোধ করে, সেই লক্ষ্যে র‌্যাব মহা পরিচালকের নির্দেশক্রমে রোবাস্ট পেট্রোলিং চালু রয়েছে আর এটা চলমান থাকবে। অতিরিক্ত পুলিশ সুপার আরো বলেন,বিশ্ব পর্যটক দিবস খুবই গুরুত্বপূর্ণ বিষয়,এখান থেকে একটা মেসেজ বিশ্ব দরবারে চলে যাবে, সেক্ষেত্রে আমরা যেন এটা সুন্দর ও নিরাপত্তার সাথে শেষ করতে পারি।আর বিশ্ব পর্যটন দিবস ২০২৩ উপলক্ষ্যে ২৭ সেপ্টেম্বর থেকে পর্যটন মেলা শুরু হবে, শেষ হবে ৩ অক্টোবর। পর্যটন মেলা ও বীচ কার্নিভাল উপলক্ষে বিপুল মানুষের সমাগম হবে কক্সবাজারে।সুষ্ঠু ও সুন্দর ও সুশৃঙ্খলা পরিবেশ যেন বজায় থাকে সেলক্ষ্যেও রোবাস্ট পেট্রোলিং কাজ করছে।

সম্প্রতি যোগদানকৃত র‌্যাব -১৫ এর অধিনায়ক লেঃ কর্ণেল এইচ এম সাজ্জাদ হোসেন জানান,আসন্ন নির্বাচন উপলক্ষ্যে কক্সবাজার জেলার সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতির উন্নয়ন,মাদক নির্মূল, স্থানীয় জনগণ ও আগত পর্যটকদের নিরাপত্তা বিধানে র‌্যাব -১৫ দায়িত্ব পালনে বদ্ধপরিকর।