আব্দুস সালাম,টেকনাফ(কক্সবাজার):
কক্সবাজারের টেকনাফে হ্নীলা ইউনিয়নের আলীখালি এলাকায় প্রতিপক্ষের গুলিতে নজির আহমদ (৩৭) নামে এক লবণচাষী নিহত হয়েছে। এ বিষয়টি জানিয়েছেন নিহতের ভাই নুর মোহাম্মদ।

নিহত নজির আহমদ টেকনাফ হ্নীলা ইউনিয়ন ৭নং ওয়ার্ড আলীখালি এলাকার মৃত অলি হোসেনের ছেলে।

বুধবার (১ মার্চ) রাত ১১টার দিকে টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের আলীখালি এলাকায় নিহতের মুরগীর খামারের পাশে এঘটনা ঘটে। এ ঘটনায় ঘটনাস্থল থেকে দেশীয় তৈরি ১টি এক নলা লম্বা বন্দুক ও ১টি কিরিচ উদ্ধার করেছে পুলিশ।

নিহত নজির আহমদের ছোট ভাই নুর মোহাম্মদ বলেন, বুধবার রাতের খাওয়া-দাওয়া শেষ করে বাড়ির পাশে থাকা মুরগীর খামার ও লবণের মাঠের কাজ দেখে মুরগীর খামারের পাশে দাড়ালে হঠাৎ ১০-১৫ জনের একটি সশস্ত্র গ্রুপ অস্ত্রশস্ত্রে নিয়ে তাদেরকে ঘিরে ফেলে।

ঘিরে রাখার পর তাদের ওপর গুলি বর্ষণ করতে থাকেন। গুলি বর্ষণ করার পর তার ভাই নজির আহমদ খামারের পাশে থাকা পুকুরে পড়ে যায়।পরবর্তীতে নুর মোহাম্মদের চিৎকার ও গুলির শব্দে শুনে আশপাশের লোকজন এগিয়ে আসলে নুর মোহাম্মদও প্রাণে রক্ষা পায়।

তিনি আরও জানান,স্থানীয়রা তাদের প্রতিপক্ষ একটি গ্রুপ জমি সংক্রান্ত বিরোধের জেরে তাদের সাথে দীর্ঘদিন বিরোধ চলে আসছে। এবং এক সপ্তাহ আগেও অস্ত্র নিয়ে তাদের বাড়িতে আরও একবার হামলা করেছিল বলে তিনি জানায়।

এব্যাপারে টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আব্দুল হালিম বলেন,বুধবার রাতে উপজেলার হ্নীলা ইউনিয়নের আলীখালি এলাকায় একজন ব্যক্তি খুন হয়েছে।
ঘটনাটি জানার পরে ঘটনাস্থলে পুলিশ গিয়ে হামলাকারীদের গ্রেফতারে অভিযান পরিচালনা করা হয়। এবং পরবর্তীতে ঘটনাস্থল থেকে মৃতদেহ উদ্ধার করে সুরতহাল শেষে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ১১টার দিকে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পুকুর থেকে ১টি দেশীয় তৈরী একনলা বন্দুক ও ১টি কিরিচ উদ্ধার করা হয় বলে জানিয়েছেন তিনি।