আব্দুস সালাম,টেকনাফ:
কক্সবাজারের উখিয়া থানাধীন থ্যাংখালী বাজার এলাকায় অভিযান চালিয়ে ১লক্ষ ৩০হাজার টাকার জাল নোটসহ দুইজন মহিলাকে আটক করেছে র‌্যাব-১৫ এর সদস্যরা।
কক্সবাজার র‌্যাব-১৫, অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মোঃ আবু সালাম চৌধুরী গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান,সোমবার (১৩ফেব্রুয়ারী) রাতে র‌্যাব-১৫, কক্সবাজার এর সিপিএসসি ক্যাম্পের আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে অবগত হয়ে কক্সবাজার জেলার উখিয়া থানাধীন পালংখালী ইউনিয়নস্থ থ্যাংখালী বাজারের উত্তর পাশে জনৈক নজরুল ইসলামের ভাড়া বাসা সংলগ্ন পাকা রাস্তার নিকট এক অভিযান পরিচালনা করে জাল টাকার ব্যবসায়ী দুইজন মহিলাকে আটক করে। উপস্থিত সাক্ষীদের সম্মুখে বিধি মোতাবেক তল্লাশী করে তাদের নিকট থেকে সর্বমোট ১ লক্ষ ৩০ হাজার টাকা মূল্যমানের ১০০০ ও ৫০০ টাকার নোট উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃত মহিলাদের বিস্তারিত পরিচয় উখিয়া পালংখালী ইউনিয়নের
৩নং ওয়ার্ড থ্যাইংখালি রহমতের বিল এলাকার আবুল বশরের স্ত্রী রাশেদা বেগম (৩৫) ও একই এলাকার মোঃ জুবায়েরের স্ত্রী জোলেখা বেগম (২২) কক্সবাজার বলে জানা যায়। জিজ্ঞাসাবাদে আরো জানা যায়, তারা দুই সহোদর বোন পরস্পর যোগসাজশে দীর্ঘদিন যাবৎ বাংলাদেশী জাল কারেন্সী নোট কক্সবাজার জেলার বিভিন্ন জায়গায় বিক্রয় ও লেনদেন করে আসছে মর্মে স্বীকার করে। অদ্য উপরোল্লিখিত জাল টাকাসহ র‌্যাব-১৫ এর আভিযানিক দলের কাছে ধৃত হয়।

তিনি আরো জানান,উদ্ধারকৃত জাল টাকার নোটের উৎস বের করাসহ এ সংক্রান্তে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।