সোয়েব সাঈদ, রামু:
কক্সবাজারের রামুতে যাত্রীবেশী ছিনতাইকারিচক্র চালককে মারধর করে সিএনজি চালিত অটোরিক্সা ছিনিয়ে নিয়েছে। ছিনতাইয়ে জড়িত রোহিঙ্গা যুবককে হাতে-নাতে ধরে  পুলিশে সোপর্দ করেছে গ্রামবাসী। রবিবার, ২৫ ডিসেম্বর রাত সাড়ে নয়টায় রামু উপজেলার দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের পানেরছড়া ঢালায় কক্সবাজার-টেকনাফ সড়কে এ ছিনতাইয়ের ঘটনা ঘটে।

ছিনতাই হওয়া অটোরিক্সার চালক বেলাল উদ্দিন উখিয়া উপজেলার জালিয়াপালং ইউনিয়নের ২নং ওয়ার্ডের সোনাইছড়ি গ্রামের গোলাম শরীফের ছেলে। এ ঘটনায় আটক হওয়া রোহিঙ্গা যুবকের নাম ইব্রাহীম (৩২)। তিনি টেকনাফের লেদা মুছনী রোহিঙ্গা ক্যাম্পের ছালেহ আহমদের ছেলে।

ছিনতাই হওয়া গাড়িটির চালক বেলাল উদ্দিন জানান- রবিবার রাত ৯ টার দিকে কক্সবাজার সদর হাসপাতাল মোড় থেকে ৩ জন যুবক উখিয়ার কুতুপালং যাওয়ার কথা বলে গাড়িটি ভাড়া করেন। পথিমধ্যে রামুর দক্ষিণ মিঠাছড়ি পানেরছড়া ঢালায় পৌঁছলে তারা জোরপূর্বক গাড়িটি থামিয়ে তাকে মারধর শুরু করে। এসময় তারা তাকে জবাই করার জন্য উদ্দত হলে বিপরীতমুখি একটি অটোরিক্সা ঘটনাস্থলে পৌছে। গাড়িটির আলো দেখে ছিনতাইকারি চক্রের ২ জন তার গাড়িটি নিয়ে সটকে পড়ে এবং আটক হওয়া যুবকটি তার মুঠোফোন সহ সর্বস্ব নিয়ে পাশ^বর্তী অরণ্যে পালিয়ে যায়।

সিএনজি ছিনতাইয়ের বিষয়টি জানাজানি হলে স্থানীয় লোকজন পালিয়ে যাওয়া ছিনতাইকারিকে ধরতে প্রচেষ্টা শুরু করে। রাত ১২ টারদিকে ওই ছিনতাইকারি লুট হওয়া মোবাইল সহ স্থানীয় জনতার হাতে ধরা পড়ে। পরে রামু থানার উপ-পরিদর্শক (এসআই) মোহাম্মদ শাহাদাৎ হোসেনের নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে তাকে আটক করে।

রামু থানার উপ-পরিদর্শক (এসআই) মোহাম্মদ শাহাদাৎ হোসেন জানিয়েছেন- এ ঘটনায় রোহিঙ্গা যুবক ইব্রাহীমকে আটক করা হয়েছে। ছিনতাই হওয়া সিএনজি অটোরিক্সা উদ্ধারের চেষ্টা চলছে। এনিয়ে মামলার প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।