আব্দুস সালাম,টেকনাফ:
কক্সবাজারের উখিয়া থানাধীন মরিচ্যা বাজার এলাকায় অভিযান চালিয়ে ৮০ হাজার পিস ইয়াবাসহ ফরিদ আলম (৪৫) নামে এক ব্যক্তিকে আটক করেছে র‌্যাব-১৫ এর সদস্যরা।

কক্সবাজার র‌্যাব-১৫ অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মোঃ আবু সালাম চৌধুরী গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, র‌্যাব-১৫, কক্সবাজার ব্যাটালিয়নের একটি আভিযানিক দল শুক্রবার (২৩ ডিসেম্বর) বিকেল সাড়ে ৪ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে অবগত হয়ে উখিয়া থানাধীন হলদিয়াপালং ইউনিয়নের মরিচ্যা বাজার উত্তর স্টেশনস্থ জি.এম.এস কমিউনিটি সেন্টারের সামনে কক্সবাজার-টেকনাফগামী পাকা রাস্তার নিকট এক অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে একজন মাদক ব্যবসায়ীকে আটক করা হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত ব্যক্তির দেহ ও প্লাস্টিকের বস্তা তল্লাশী করে তার নিকট হতে সর্বমোট ৮০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃত ব্যক্তি জানায় তার পরিচয় উখিয়া উপজেলার হলদিয়া পালং ইউনিয়নের ২নং ওয়ার্ড পশ্চিম পাগলির বিল এলাকার মিয়া হোছনের ছেলে ফরিদ আলম (৪৫) এবং একই এলাকার ঠান্ডা মিয়ার ছেলে উবায়দুল হক (৩৫) কৌশলে পালিয়ে যায় মর্মে স্বীকার করে। এছাড়াও ধৃত ব্যক্তি জানায়, সে ও পলাতক আসামী পরস্পর যোগসাজসে দীর্ঘদিন যাবৎ মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেটসমূহ অবৈধভাবে সংগ্রহ করে অন্যত্র বিক্রয় করে আসছে। আজ উপরোল্লিখিত ইয়াবাসহ র‌্যাব-১৫ এর আভিযানিক দলের কাছে ধৃত হয়।

তিনি আরো জানান,উদ্ধারকৃত মাদকদ্রব্যসহ বর্ণিত ধৃত ও পলাতক আসামীর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে নিয়মিত মামলা রুজু করে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।