আব্দুস সালাম,টেকনাফ:
কক্সবাজারের টেকনাফে পৃথক অভিযানে ৯২৫ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস), ১৩ হাজার ৩০০ পিস ইয়াবা, বিদেশী ২১৩ক্যান বিয়ার ও ৫০ বোতল মদ জব্দ করেছে বাংলাদেশ কোস্টগার্ড।
সোমবার (১৯ ডিসেম্বর) ভোররাতে বিভিন্ন সময়ে গোপন সংবাদে এসব অবৈধ মাদক জব্দ করা হয়।

বাংলাদেশ কোস্টগার্ডের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার (বিএন) আবদুর রহমান গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান- বাংলাদেশ কোস্টগার্ড পূর্ব জোন অধিনস্থ বিসিজি স্টেশন সেন্টমার্টিন কর্তৃক শাহপরীদ্বীপ সংলগ্ন এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন শাহপরীরদ্বীপ দক্ষিন বীচ সংলগ্ন ঝাউবন থেকে দুইজন ব্যক্তিকে আসতে দেখা যায়। তাদের গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্টগার্ড সদস্যরা তাদের থামার সংকেত দেওয়া হয়। এসময় কোস্টগার্ডের উপস্থিতি বুঝতে পেরে ব্যক্তিদ্বয় দ্রুত ঝাউবনের ভিতরে পালিয়ে যায়। পরবর্তীতে ঝাউবনে সাঁড়াশি অভিযান চালিয়ে ঝোপের ভিতর অভিনব কায়দায় লুকিয়ে রাখা একটি ব্যাগ উদ্ধার করা হয়। ব্যাগটি তল্লাশি করে ৯২৫ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস) পাওয়া যায়। যার আনুমানিক মূল্য ৪ কোটি ৬২ লাখ পঞ্চাশ হাজার টাকা।
অপরদিকে একইদিনে কোস্টগার্ড পূর্বজোনের অধিনস্থ বিসিজি স্টেশন টেকনাফ কর্তৃক টেকনাফ থানাধীন পুরাতন পল্লন পাড়া এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন একজনের গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্টগার্ড সদস্যগণ লোকটিকে থামার সংকেত দেয়। লোকটি কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে দ্রুত পালানোর চেষ্টা করলে কোস্টগার্ড সদস্যরা তাকে ধাওয়া করে আটক করতে সক্ষম হয়। পরবর্তীতের লোকটির হাতে থাকা একটি ব্যাগ তল্লাশী করে ১৩ হাজার ৩০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। আটককৃত ব্যক্তি হচ্ছেন- দমদমিয়া এলাকার তাকের আলম (২৩)।
এছাড়া অপর আরেকটি অভিযানে বিসিজি স্টেশন টেকনাফ কর্তৃক টেকনাফ থানাধীন নাইট্যংপাড়ার নাফনদী সংলগ্ন প্যারাবন এলাকায় একটি অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন একটি ডিঙি নৌকা নদীর তীরে ভিড়তে দেখা যায়। নৌকাটির গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্টগার্ড সদস্য কর্তৃক থামার সংকেত দেওয়া হয়। এসময় নৌকায় থাকা মাঝি কোস্টগার্ডের উপস্থিতি বুঝতে পেরে নৌকাটি তীরে রেখে দ্রুত প্যারা বনের মধ্যে পালিয়ে যায়। পরবর্তীতে নৌকাটি তল্লাশি চালিয়ে ২১৩ ক্যান বিদেশী বিয়ার ও ৫০ বোতল মদ জব্দ করা হয়।
তিনি আরো জানান- আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে জব্দকৃত ক্রিস্টাল মেথ (আইস), ইয়াবা, বিয়ার, বিদেশী মদ, ডিঙি নৌকা এবং আটককৃত ব্যক্তিকে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়।