মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

রোববার ১৮ ডিসেম্বর কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতে পূর্ব নির্ধারিত অবকাশকালীন আদালত চলবেনা। একইদিন বিকেল ৩ টায় ঢাকাস্থ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাংলাদেশ সুপ্রীম কোর্টের সুবর্ণজয়ন্তী পালন অনুষ্ঠানে অবকাশকালীন বিচারক ও কক্সবাজারের জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল অংশ নেবেন। এজন্য কক্সবাজারের জেলা ও দায়রা জজ আদালতে পূর্ব নির্ধারিত অবকাশকালীন আদালত চলবেনা।

বিষয়টি কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের প্রশাসনিক কর্মকর্তা এস.এম আব্বাস উদ্দিন সিবিএন-কে নিশ্চিত করেছেন।

তিনি আরো জানান, ১৮ ডিসেম্বরের পরিবর্তে আগামী ২১ ডিসেম্বর বুধবার অবকাশকালীন আদালত চলবে। পূর্ব ঘোষিত ১৯ ও ২০ ডিসেম্বর যথাক্রমে সোমবার ও মঙ্গলবার অবকাশকালীন আদালত যথারীতি চলবে।

প্রসঙ্গত, গত ২ ডিসেম্বর থেকে শুরু হয়ে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত কক্সবাজার জেলা জজশীপের নিয়ন্ত্রনাধীন সকল আদালত এবং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল সমুহে বার্ষিক অবকাশ চলছে।অবকাশকালীন জরুরী বিষয় সমুহ নিয়ে বিচারকার্য পরিচালনার জন্য কক্সবাজারের নিয়মিত সিনিয়র জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল-কে অবকাশকালীন বিচারক হিসাবে নিয়োগ দেওয়া হয়েছিলো।

অবকাশকালীন সময়ের জন্য নিয়োগপ্রাপ্ত বিচারক মোহাম্মদ ইসমাইল গত ৪ ডিসেম্বর থেকে ৬ নভেম্বর এবং ১৮ ডিসেম্বর থেকে ২০ ডিসেম্বর পর্যন্ত মোট ৬ কার্যদিবস জরুরি ফৌজদারী, দেওয়ানী, শিশু সংক্রান্ত মামলা, এসব মামলা হতে উদ্ভুত জরুরি বিষয় সমুহ শুনানী ও নিষ্পত্তি করবেন বলে আদেশ জারি করা হয়েছিল।