কুতুবদিয়া প্রতিনিধি:

যথাযোগ্য মর্যাদায় কক্সবাজারের কুতুবদিয়ায় উদযাপিত হয়েছে ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস। শুক্রবার ভোর ৬টা ৩৪ মিনিটে সূর্যোদয়ের সময় ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে দিবসটির সূচনা হয়। এরপর কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দেওয়ার মাধ্যমে স্বাধীনতাযুদ্ধের বীর শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানান দ্বীপবাসী।

পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা প্রশাসন , পুলিশ প্রশাসন ,আওয়ামী লীগ, বিএনপি, সাংবাদিকসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠান সেখানে সবাই একে একে পুষ্পস্তবক অর্পন করেন।

এসময় উপস্থিত ছিলেন, কুতুবদিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দীপংকর তঞ্চঙ্গ্যা, উপজেলা সহকারী কমিশনার ভূমি জাজ মিত্র চাকমা, কুতুবদিয়া থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মুসলিম উদ্দিন,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জিয়াউর রহমান, কুতুবদিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আওরঙ্গজেব মাতবর, সাধারণ সম্পাদক হাজী মো তাহেরসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, বীর মুক্তিযোদ্ধা, শিক্ষক, সাংবাদিকবৃন্দ।

পরে,সকাল ৮টার দিকে বড়ঘোপ ইসলামিয়া ফাজিল ডিগ্রি মাদ্রাসার মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ ও বর্ণিল ডিসপ্লের আয়োজন করা হয়। ডিসপ্লে শেষে বীরমুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান এবং বিকালে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান, বড়ঘোপ সমুদ্র সৈকতে উপজেলা সুধিজন একাদশ প্রীতি ফুটবল খেলা অনুষ্ঠিত হয়।