এম.এ আজিজ রাসেল :

কক্সবাজারের উখিয়া উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার মৃত্যুতে কক্সবাজারবাসী একজন দক্ষ, স্পষ্টবাদী, জ্ঞানী ও বিচক্ষণ বর্ষীয়ান রাজনীতিবিদকে হারালো।

বৃহস্পতিবার (২৩ মে) বিকাল ৩টার দিকে ঢাকা ল্যাব এইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তিনি দীর্ঘদিন ধরে লিভারের রোগে ভুগছিলেন বলে জানিয়েছেন পরিবারের সদস্যরা। সম্প্রতি ভারত থেকে চিকিৎসা শেষ করে এসে ঢাকা ল্যাবএইড হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

তিনি উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের ফলিয়াপাড়া গ্রামের বাসিন্দা এবং উখিয়া-টেকনাফ আসনের বর্তমান সংসদ সদস্য শাহিন আক্তারের চাচা।

অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থাভাজন ও বিশ্বস্ত রাজনৈতিক নেতা ছিলেন। যার ফলশ্রুতিতে অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাষ্ট্রীয় সফর সঙ্গী হওয়ার সুযোগ পেয়েছিলেন।
হামিদুল হক চৌধুরী উখিয়ার বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব সরকারি মহিলা কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ। তিনি দীর্ঘ দেড় যুগ ধরে উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সভাপতির দায়িত্ব পালন করেছেন। এছাড়াও তিনি কক্সবাজার রোহিঙ্গা প্রতিরোধ কমিটির সভাপতি ও উখিয়া প্রেসক্লাবের আজীবন (দাতা) সদস্য।

শুক্রবার (২৪ মে) সকাল ১১টায় উখিয়া উচ্চ বিদ্যালয় খেলার মাঠে মরহুমের জানাযার নামাজ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। তার মৃত্যুতে দল-মত নির্বিশেষে কক্সবাজারের সকল স্তরের লোকজন শোক প্রকাশ করেন।