চট্টগ্রাম প্রতিনিধি:

বান্দরবানের রুমা উপজেলার রুমসংপাড়া ও দার্জিলিং পাড়ার মাঝামাঝি এলাকায় পর্যটকবাহী গাড়ি পাহাড়ের খাদে পড়ে দুজন নিহত হয়েছেন। পাশাপাশি আহত হয়েছেন আরও ১১ জন।

নিহতরা হলেন-ফিরোজা খাতুন (৫০) ও জয়নব খাতুন (২৪)। এছাড়াও দুর্ঘটনায় হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।শনিবার (২০ জানুয়ারি) সকাল ১১ টায় এ দুর্ঘটনা ঘটে।

আহতরা হলেন-রাফান (১২), ঊষসী নাগ (১৫), ডা. জবা রায় (৪৫), মাহফুজা ইসলাম রুপা (৪৫), আমেনা বেগম (৬০), তাহমিনা তানজীম তালুকদার (১৯), তাননিম,রিজভী (৩৪), ফিরোজা বেগম (৫৩), আঞ্জুমান হক (৩৫), ইতু (১৬), স্বর্ণা (২৩)। এরা সকলেই কুমিল্লা জেলার বলে জানা যায়।

বান্দররবান জীপ-মাইক্রো বাস মালিক সমিতির লাইনম্যান ফখরুল ইসলাম জানান , গতকাল ৪৫ জনের একটি পর্যটকের দল বান্দরবান জীপ-মাইক্রোবাস জীপ স্টেশন থেকে ৫টি পর্যটকবাহী গাড়ি কেওক্রাডং ভ্রমণে গিয়ে ফেরার পথে আজ একটি বি -৭০ গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে পাহাড়ের খাদে পড়ে যায়। এতেই দুজন নারী নিহত হন। নিহত পর্যটকরা মাগুরা জেলার বাসিন্দা বলে জানা গেছে।

রুমা উপজেলা নির্বাহী কর্মকর্তা( ইউএনও) সৈয়দ মাহাবুবুল হক জানান, দুর্ঘটনায় দুজন নারী পর্যটক নিহত হয়েছেন। বাকিদের উদ্ধারে কাজ করছে পুলিশ, সেনাবাহিনী ও ফায়ার সার্ভিস টিম। তিনি আরও জানান, আহতদের উদ্ধার করে রুমা হাসপাতাল এবং বান্দরবান সদর হাসপাতালে নেয়া হয়েছে।

এদিকে, বান্দরবানের জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন বিষয়টি নিশ্চিত করে জানান, আহতদের উদ্ধার করে চিকিৎসার পাশাপাশি নিহতদের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।