হ্যাপী করিম, মহেশখালী:

মহেশখালী উপজেলার কুতুবজোম ইউনিয়নে মায়ের সঙ্গে অভিমান করে এক কিশোরী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে।

মঙ্গলবার (১৪ ই মার্চ) বিকায় ৪টার দিকে এ ঘটনা ঘটে। ভিকটিমের নাম সুমি আকতার (১৩) সেই খোন্দকারপাড়া আল কোরআন একাডেমি মাদ্রাসা’র সপ্তম শ্রেণীর শিক্ষার্থী।

স্থানীয় ও পারিবারিক সূত্রে জানা যায়, দুপুরে মা-মেয়ের রাগারাগি হয়। মায়ের মানিব্যাগ থেকে ৫০০ টাকা চুরির দায়ে, এ সময় সুমি মাকে বলে, দুর্ঘটনা ঘটাবো, আমি নিই নাই। এটা বলে চলে যান সামনে থেকে। এই ফাঁকে টয়লেটের দরজা বন্ধ করে চালের উপরের কাঠের সঙ্গে ওড়না পেঁচিয়ে গলায় ফাঁস দেয় সুমি আকতার।

পরে ছোট বোন মা টয়লেটের দরজা বন্ধ দেখে ধাক্কাধাক্কি করে কোনও শব্দ না পেয়ে দরজা ভেঙে দেখে ওড়না পেঁচানো অবস্থায় ঝুলে থাকতে দেখে। সেখান থেকে তাকে উদ্ধার করে বিকেল পৌনে ৪টার দিকে মহেশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মহেশখালী থানার পুলিশ পরিদর্শক এসআই সজল কান্তি নাথ বলেন, মৃতদেহটি ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট থানায় অবগত করা হয়েছে।

মৃত সুমি আকতার, কুতুবজোম ইউনিয়নের খোন্দকার পাড়ার এলাকায় নানার বাড়ীতে থাকেন, তার মা সোনতানা সঙ্গে দীর্ঘ ১২ বছর আগে, বড় মহেশখালী পাহাড় তলী এলাকার পিতা আনছারের সংসার বিচ্ছেদ হয়ে, মা গৃহকর্মী হিসেবে সৌদিআরবে যায়, গত ২ আগে বাংলাদেশ দেশে এসে আবার দ্বিতীয় বিয়ে বসে গোরকঘাটা বাজারের তরকারি ব্যবসারী মোক্তারের সঙ্গে এ নিয়ে পারিবারিক কলহের জেরে মা-মেয়ের মধ্যেই এ ভুল বুঝাবুঝি হয় জানান স্থানীয়রা।