মো: ছফওয়ানুল করিম, পেকুয়া :

পেকুয়ায় সাবেক ইউপি সদস্যের হামলায় এক ব্যবসায়ী আহত হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। জানাযায়, শুক্রবার সন্ধ্যা ৭ টায় পেকুয়া উপজেলার সদর ইউনিয়নের সাঁকুর পাড় স্টেশন এলাকায় আবু তাহেরের দোকানে এ ঘটনা ঘটে।

স্থানীয় ব্যবসায়ী ও প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, শিলখালী ইউনিয়নের সাবেক এমইউপি নুরুল আলমের নেতৃত্বে তার পুত্র রিয়াদ, আয়াত, আমির হোসেন সহ বেশ কয়েকজন সন্ত্রাসী স্থানীয় ব্যবসায়ী তাহাজ্জুদের উপর অতর্কিত হামলা চালায়। এসময় তাহাজ্জুত (২৭) তার পিতার দোকানে বসে ছিলেন। সূত্র জানায়, সন্ত্রাসীরা দা কিরিচ দিয়ে ওই ব্যবসায়ীকে এলোপাতাড়ি কুপাতে থাকলে স্থানীয় ব্যবসায়ীরা এগিয়ে এসে তাকে রক্তাক্ত জখম অবস্থায় উদ্ধার করেন। পরে তাকে চকরিয়া সরকারী হাসপাতালে ভর্তি করা হলে তার অবস্থা গুরুতর হওয়ায় চমেক হাসপাতালে পাঠিয়ে দেয়া হয়। আহত ব্যবসায়ী তাহাজ্জুতুল ইসলাম ওই এলাকার ব্যবসায়ী আবু তাহেরের ছেলে।

আহত ব্যবসায়ী তাহাজ্জুতের ভাই মামুনুর রশিদ জানান, “আমার ছোটভাই সাঁকুর পাড় স্টেশন এলাকায় আমাদের পারিবারিক মালিকনাধীন দোকানের ক্যাশে বসে ছিলেন। এসময় হঠাৎ তার উপর হামলা চালিয়ে তাকে এলোপাতাড়ি কুপিয়ে মাথা ফেঁটে দেয়া হয়েছে। তিনি জানান, স্থানীয় ভূমিদস্যু সাবেক ইউপি সদস্য নুরুল আলম দীর্ঘদিন ধরে আমাদের দোকানঘরটি দখলের হুমকি দিয়ে আসছিল। সর্বশেষ আমার ভাইয়ের উপর হামলা চালানো হল। হামলাকারী ২০১৩ সালের নাশকতা মামলার চার্জশিটভূক্ত আসামি বলে জানান তিনি। এ বিষয়ে তারা থানায় একটি অভিযোগ দায়ের করেছেন বলে জানাগেছে।

এ বিষয়ে সাবেক ইউপি সদস্য নুরুল আলমের মোবাইল ফোনে বেশ কয়েকবার ফোন করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

এ বিষয়ে জানতে চাইলে পেকুয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) ফরহাদ আলীর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, “এ বিষয়ে আহত ব্যবসায়ীর বাবা আবু তাহের বাদী হয়ে একটি অভিযোগ দায়ের করেছেন। বিষয়টি আমরা তদন্ত করছি। ঘটনার সত্যতা পেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।”