নুরুল কবির, বান্দরবান থেকে:

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি-আলীকদম উপজেলা ও দোছড়ি-বাইশারী অভ্যান্তরিন সড়কে গুরুত্বপূর্ণ ৫টি ব্রিজ ও সড়কসহ প্রায় ২৬কোটি টাকার স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ এবং ১কোটি ৩৫ লক্ষ টাকার পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বিভিন্ন উন্নয়ন কাজ উদ্বোধন হয়েছে। বৃহস্পতিবার দুপুরে দোছড়ি ইউনিয়নের দূর্গম কুরিক্ষং এলাকায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি ফলক উম্মোচন করে এসব উন্নয়ন কাজের শুভ উদ্বোধন ঘোষনা করেন।
দূর্গম এলাকায় যোগাযোগ ব্যবস্থায় এই উন্নয়নের ফলে নাইক্ষ্যংছড়ি উপজেলার সঙ্গে আলীকদম উপজেলা এবং দোছড়ি ও বাইশারী ইউনিয়নের লক্ষাধিক মানুষ উপকৃত হবে। পাশাপাশি কৃষিপন্য বাজারজাতসহ আর্থসামাজিক উন্নয়ন এবং শিক্ষার মান প্রসার ঘটবে।
প্রধান অতিথির বক্তব্য কালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী ও বীর বাহাদুর উশৈসিং বলেন-শেখ হাসিনা সরকারের আমলে পাহাড়ে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। শিক্ষা, যোগাযোগ, স্বাস্থ্য, কৃষিসহ মানুষের আর্থসামাজিক উন্নয়ন হয়েছে। পাহাড়ের এই উন্নয়নের এই ধারাবাহিকতা অব্যাহত রাখতে সবাইকে একসাথে এগোতে হবে। শিক্ষার কোন বিকল্প নেই উল্লেখ করে পার্বত্যমন্ত্রী বলেন, নতুন প্রজন্ম শিক্ষিত ও সুনাগরিক হিসেবে গড়ে তোলার আহ্বান জানান তিনি।

এসময় উপস্থিতি ছিলেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সদস্য মোঃ হারুনুর রশিদ, অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ শেখ সাদিক, অতিরিক্ত পুলিশ সুপার জাহাগীর, নাইক্ষ্যংছড়ি উপজেলা চেয়ারম্যান অধ্যাপক শফিউল্লাহ, উন্নয়ন বোর্ড নির্বাহী প্রকৌশলী আবু বিন মোহাম্মদ ইয়াছির আরাফাত, এলজিইডি নির্বাহী প্রকৌশলী জিয়াউল ইসলাম মজুমদার, জেলা পরিষদ সদস্য মোজাম্মেল হক বাহাদুর, লক্ষী পদ দাস, জেলা আওয়ামীলীগ সদস্য আবু তাহের কোম্পানি, তসলিম ইকবাল চৌধুরীসহ জেলা ও উপজেলা আওয়ামীলীগ এবং সর্বস্তরের মানুষ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে মন্ত্রী ২০৭জনকে সৌর বিদ্যুৎ, সেলাই মেশিন এবং শীতবস্ত্র বিতরণ করেন। দূর্গম এলাকায় সৌর বিদ্যুৎ ও যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন হওয়ায় শেখ হাসিনা সরকারের প্রতি কৃতজ্ঞতা জানান স্থানীয়রা।