বিভিন্ন প্রয়োজনে প্রতিনিয়ত হোয়াটসঅ্যাপ ব্যবহার করে অনেক বার্তা আদানপ্রদান করা হয়। ছবি, ভিডিও কিংবা অডিও পাঠানো হয় অনেক সময়। আর এসব ছবি ও ভিডিওর দ্রুত রিপ্লাই দেওয়ার সুযোগ আনতেছে হোয়াটসঅ্যাপ। এতে যুক্ত হবে ‘রিপ্লাই’ বাটন।

এই সুবিধা চালু হচ্ছে অতিশীঘ্র এমন তথ্য জানিয়েছেন হোয়াটসঅ্যাপের বিভিন্ন সুবিধা নিয়ে কাজ করা প্রতিষ্ঠান ডব্লিউএবেটা ইনফো।

ডব্লিউএবেটা ইনফোর তথ্য মতে, নতুন এ সুবিধা চালু হলে অন্যদের পাঠানো ছবি, ভিডিও এবং জিআইএফ ছবিতে ক্লিক করলেই নিচে একটি রিপ্লাই বার দেখা যাবে। এর ফলে ব্যবহারকারী সহজেই সেই ছবি, ভিডিও এবং জিআইএফ বিষয়ে নিজের মতামত জানাতে পারবেন। ফলে নতুন করে চ্যাট অপশন চালু করে উত্তর লিখতে হবে না।  বর্তমানে অ্যান্ড্রয়েড বেটা সংস্করণ ব্যবহারকারীদের ওপর পরীক্ষামূলকভাবে এই সুবিধা টেস্ট করছে হোয়াটসঅ্যাপ। সবকিছু অনুকূলে থাকলে শিগগিরই হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড ২.২৩.২০.২০ সংস্করণে এ সুবিধা যুক্ত করা হবে।

এছাড়াও বিভিন্ন তথ্য আদান-প্রদানের সময় কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) সুবিধার চ্যাটবট ব্যবহারসহ পছন্দমতো এআই স্টিকার ও ছবি তৈরির সুবিধা চালুর উদ্যোগ নিয়েছে হোয়াটসঅ্যাপ। শিগগিরই নতুন এসব সুবিধা যুক্ত হতে যাচ্ছে বলে জানিয়েছে হোয়াটসঅ্যাপের মূল প্রতিষ্ঠান মেটা।

সূত্র: গ্যাজেটস নাউ