অনলাইন ডেস্ক: বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী ‘অতি উৎসাহী’ পুলিশ সদস্যদের তালিকা করতে বিএনপির নেতা-কর্মীদের নির্দেশ দিয়েছেন।

বৃহস্পতিবার বেলা ১১টায় চট্টগ্রাম নগর বিএনপির কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ নির্দেশনা দেন।

দলীয় নেতা-কর্মীদের উদ্দেশ করে আমির খসরু বলেন, ‘পুলিশ নাকি বিএনপির নেতা-কর্মীদের তালিকা করছে। অতি উৎসাহী কিছু পুলিশের সদস্য ও আওয়ামী সন্ত্রাসীদের তালিকা আপনারা তৈরি করেন।’

কিছু পুলিশ সদস্যের কারণে পুরো বাহিনীর ভাবমূর্তি ক্ষুণ্ণ হচ্ছে মন্তব্য করে তিনি আরও বলেন, ‘অতি উৎসাহী পুলিশ সদস্যরা চাকরিতে ঢোকার সময় যে শপথবাক্য পড়েছিলেন, তা নতুন করে পড়ুন। বাংলাদেশের সংবিধানটাও নতুন করে পড়ে নিন।’

বাধা-বিপত্তি-হামলা উপেক্ষা করে চট্টগ্রামের পলোগ্রাউন্ড মাঠে গত বুধবার মহাসমাবেশ সফল করায় বিএনপির নেতা-কর্মীদের প্রতি কৃতজ্ঞতাও প্রকাশ করেন আমীর খসরু মাহমুদ চৌধুরী।

আমির খসরু বলেন, সমাবেশে আসার পথে বিএনপির নেতা-কর্মীদের ওপর হামলা চালিয়েছে আওয়ামী ও যুবলীগের সন্ত্রাসীরা। তাদের সঙ্গে যোগ দেন পুলিশের অতি উৎসাহী কিছু সদস্য। সমাবেশের আগের দিন বিএনপির নেতা-কর্মীদের বাড়ি বাড়ি গিয়ে তল্লাশি চালায় পুলিশ। গ্রেপ্তার করা হয় প্রায় অর্ধশত নেতা-কর্মীকে।

তিনি এসব বন্ধ করতে হুঁশিয়ারি উচ্চারণ করেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাসির উদ্দিন, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, দলের চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবেদীন, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান, নগর বিএনপির আহ্বায়ক শাহাদাত হোসেন, সদস্যসচিব আবুল হাশেম প্রমুখ।

প্রসঙ্গত, নিত্যপণ্যের দামবৃদ্ধি, পুলিশের গুলিতে নেতাকর্মী হত্যা ও খালেদা জিয়ার মুক্তি দাবিতে বিভাগীয় গণসমাবেশ করে চট্টগ্রাম বিএনপি। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
-সমকাল