সংবাদদাতা:

আপনার কা‌ছে ‘একুশ’ মা‌নে কি? ক্যা‌লেন্ডা‌রের একটি তা‌রিখ?
‌কিন্তু আমা‌দের কা‌ছে একুশ শুধু তা‌রিখ নয়, এটা আমাদের জাতীয় আ‌বেগ চিহ্ন‌ যেখা‌নে নি‌জের ভাষার কথা বলার জন্য এক‌টি জা‌তি বু‌কের তাজা রক্ত ঝ‌ড়ি‌য়ে জীবন দি‌য়ে রাজপ‌থে না‌মে অ‌ধিকার আদা‌য়ের জন্য।

লিও ক্লাব অব চিটাগং চিটাগং শেভরন আজ ২১শে ফেব্রুযারী চট্টগ্রাম নগরীর আকবরশাহ এলাকায় অনন্ত প্রাথ‌মিক বিদ্যালয়ে লায়ন্স ক্লাব অব চিটাগং শেভর‌নের সহায়তায় দিনব্যা‌পি আন্তর্জা‌তিক মাতৃভাষা দিবস উদযাপন ক‌রে। শুরু সু‌বিধাব‌ঞ্চিত শিশু‌দের নি‌য়ে শ‌হীদ মিনা‌রে পুষ্পস্তবক অর্পন করা হয়। এরপর শিশু‌দের জন্য চিত্রাংকন প্র‌তি‌যো‌গিতার আ‌য়োজন করা হয়। এরপর ২১শে ফেব্রুয়ারীর ই‌তিহাস ও তাৎপর্য নি‌য়ে আ‌লোচনা করা হয় এবং সংগঠ‌নের সদস্যদের অংশগ্রহ‌নে এক‌টি না‌টিকা প্রদর্শন করা হয়। সব‌শে‌ষে । উপ‌স্থিত শিশু‌দের মাঝে বাংলা স্বর‌লি‌পির বই, লেখার স্লেট, চক দেয়া হয়।
অনুষ্ঠা‌নে উপ‌স্থিত ছি‌লেন লায়ন্স ক্লাব অব চিটাগং শেভরন এ‌লিট এর ভাইস প্রে‌সি‌ডেন্ট লায়ন ইউসুফ খান,
লায়ন্স ক্লাব চিটাগং শেভর‌নের জ‌য়েন্ট সে‌ক্রেটা‌রি লায়ন হায়দার আলী লিটন, লিও জেলা ৩১৫ বি ৪ এর রি‌জিয়ন ডি‌রেক্টর হেড‌কোয়ার্টার ও লিও ক্লাব অব চিটাগং শেভর‌নের প্র‌তিষ্ঠাতা লিও মাহাবুব মিঠন। এছাড়াও লিও ক্লাব অব চিটাগং শেভর‌নের প্রে‌সি‌ডেন্ট লিও ম‌নির হো‌সেন, জ‌য়েন্ট ‌ট্রেজারার ও উক্ত প্রোগ্রা‌মের প্রোগ্রাম ‌চেয়ারম্যান লিও শার‌মিন আক্তার মু‌ন্নি, উক্ত প্রোগ্রা‌মের কোঅ‌র্ডি‌নেটর লিও র‌ক্সি চৌধুরী ও লিও রা‌সের ইসলাম মোহন, লিও এহসানুল মাহবুব আল জোবা‌য়ের, লিও জান্নাতুল ফের‌দৌস ও লিও উ‌র্মি দেব প্রমুখ।
অনুষ্ঠা‌নে ইউনাইট থি‌য়েটার ফর সোশাল একশন (উৎস) এর কর্মকর্তাগন উপ‌স্থিত ছি‌লেন এবং অনুষ্ঠান প‌রিচালনায় সহ‌যো‌গিতা ক‌রে‌ছেন।