ইয়াছির আরাফাত খোকন, সংযুক্ত আরব আমিরাত:

বরাবরের মত আলোচনার র্শীষে থাকে আরব বিশ্বের ধনী দেশ সংযুক্ত আরব আমিরাত। প্রতিবার ন্যায় রমজান আসলে বিভিন্ন প্রশংসনীয় উদ্যোগনেয় আমিরাত সরকার এর মধ্যে উল্লেখ্যযোগ্য সংযুক্ত আরব আমিরাতের বানিজ্যিক রাজধানী দুবাইয়ের ফেডারেল গভারমেন্ট এর ভাইস প্রেসিডেন্ট ও দুবাইয়ের শাসক শেখ মোহাম্মাদ বিন রাশিদ আল মাকতুমের প্রকল্প “গ্লোবাল ইনিশিয়েটিভস” ব্যবস্থাপনায় “ওয়ান বিলিয়ন মিল” কর্মসূচিতে বিভিন্ন দেশের সামাজিক সংগঠন ও বিভিন্ন প্রতিষ্ঠান কে যুক্ত করা হয়েছে, আমিরাতে অবস্থানরত
বিভিন্ন শিল্প প্রতিষ্ঠান গুলো ও হরেক রকম আয়োজনে ব্যস্ত থাকতে দেখা যায় রমজান মাসে । গতকাল ২৪ মার্চ আমিরাতের সবচেয়ে বড় ইফতার আয়োজনে মাধ্যেমে সাধারণ প্রবাসীদের আলোচনার কেন্দ্রে বিন্দুতে পরিনত হয়েছে আল হারামাইন গ্রুফ অব কোম্পানি,বাংলাদেশী মালিকানাধীন প্রতিষ্টানটি ১৯৭০ সালে প্রতিষ্ঠা হয় আমিরাতের বুকে, পৃথিবীর ৬৩ টি দেশে সাথে ব্যবসা বানিজ্য রয়েছে বলে জানান প্রতিষ্টানটির কর্মকর্তাগণ।
প্রতিষ্টানটির উৎপাদন থেকে বিপননে সিংহভাগ বাংলাদেশি শ্রমিক,কর্মকর্তারা কাজ করে। সংযুক্ত আরব আমিরাতের আজমানে অবস্থিত কোম্পানির প্রধান কার্যালয় এবং কারখানা প্রাঙ্গণে এই ইফতার মাহফিল আয়োজন করা হয়।এতে বাংলাদেশি প্রবাসী আমিরাতে বসবাসরত ভারত, পাকিস্তানের নাগরিকসহ বিভিন্ন দেশের প্রায় সাত হাজারের অধিক মানুষের সমাগম ঘটে।