কে এম আবুল কালাম, চট্টগ্রাম:

বন্দর নগরী চট্টগ্রামের বাকলিয়া থানা এলাকায় মাস্টারপুলের টায় হক বিল্ডিং নামের একটি ভবনের নিচ তলার এক বাসায় বিস্ফোরণের ঘটনায় বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রের গানের শিল্পী জুয়েল পাল ও তার স্ত্রী নিতু পাল মারাত্মক দগ্ধ হয়েছেন।ধারণা করা হচ্ছে গ্যাসলাইন লিকেজ থেকে বিস্ফোরণের এই ঘটনা ঘটে। এই ঘটনায় স্বামী জুয়েল পালের হাত ও মাথা ও স্ত্রী নিতু পালের শরীরের ৭৫ শতাংশ পুড়ে যায়।

শনিবার (৬ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে এই ঘটনা ঘটে।

এই ঘটনায় বিস্ফোরণে বাসার দরজা, জানলা ক্ষতিগ্রস্ত হওয়ার পাশাপাশি বাসার মালামাল পুড়ে গেছে। জুয়েল পালের বড় ভাই রাসেল পাল এ তথ্য নিশ্চিত করেছেন। তবে ফায়ার সার্ভিস ও থানা পুলিশের কাছে এ বিষয়ে কোন তথ্য পাওয়া যায়নি।

বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আফতাব হোসাইন বলেন, এমন ঘটনা বিষয়ে আমি অবগত নয়। ফায়ার সার্ভিস কন্ট্রোল রুমও একই কথা বলেছেন।

কন্ট্রোল রুমের দায়িত্বরত ফায়ার ফাইটার বলেন, বিষয়টি তিনি সিনিয়রদের জানাবেন। বিস্ফোরণে দগ্ধ জুয়েল পালের ভাই রাসেল পাল বলেন, জুয়েল পাল তার স্ত্রী ও তাদের সাত বছর বয়সী সন্তানকে নিয়ে হক বিল্ডিংয়ের নিচ তলায় বসবাস করে আসছিল।

বিস্ফোরণে স্বামী-স্ত্রী দগ্ধ হলেও তাদের ছেলে অক্ষত রযেছে। তার কিছুই হয়নি। আশপাশের লোকজন আগুন নিয়ন্ত্রণে এসে তাদের সন্তানকে উদ্ধার করেছে। তিনি বলেন, ফায়ার সার্ভিস বা পুলিশ কেউ আসে নি। আশপাশের লোকজন বালি ও পানি দিয়ে আগুন নিয়ন্ত্রণ করে। তবে এর আগেই বাসার সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে।

জুয়েল ও নিতুকে চমেক হাসপাতালে নেওয়ার কথা জানিয়ে রাসেল পাল বলেন, জুয়েল পালকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দিয়েছেন কর্তব্যরত চিকিৎসক। তবে তার স্ত্রী নিতু পালের অবস্থা গুরুতর। তার শরীরের প্রায় ৭৫ শতাংশ পুড়ে গেছে। চিকিৎসকের পরামর্শে তাকে ঢাকা পাঠানো হয়েছে।

শেখ হাসিনা বার্ন হাসপাতালে তাকে ভর্তি করা হতে পারে। কেউ স্থানীয়রা জানান, কীভাবে বা কিসে থেকে এই ঘটনা আমরা নিশ্চিত না।