আবুল কালাম, চট্টগ্রাম :

চট্টগ্রামে ইতালিয়ান আলোকচিত্রী পঞ্চাশোর্ধ্ব নারী ক্রিস্টিনা জেমা কোতোয়ালী থানার এসএস খালেদ সড়কে কর্ণফুলী টাওয়ারের সামনে ছিনতাইয়ের ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করেছে কোতোয়ালী থানা পুলিশ। এ সময় তাদের তল্লাশি করে ছিনতাই করা মোবাইল এবং ছিনতাইয়ে ব্যবহৃত অটোরিকশা জব্দ করা হয়।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) রাতে নগরীর বিভিন্নস্থানে অভিযান চালিয়ে তিনজনকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- মো. রুবেল (২৬), মো. নুরুদ্দীন (৪৫) ও মো. মোমিন (৫০)।

বিষয়টি নিশ্চিত করেছেন নগর পুলিশের কোতোয়ালী জোনের সহকারী কমিশনার অতনু চক্রবর্তী। তিনি জানান, গ্রেপ্তার রুবেল ও নুরুদ্দীন ছিনতাইয়ের সঙ্গে সরাসরি জড়িত। মোমিন তাদের কাছ থেকে ছিনতাই করা মোবাইল সেটটি কেনেন।

এর আগে মঙ্গলবার রাত পৌনে ১০টায় কোতোয়ালী থানার এসএস খালেদ সড়কে কর্ণফুলী টাওয়ারের সামনে ছিনতাইয়ের শিকার হন পঞ্চাশোর্ধ্ব নারী ক্রিস্টিনা জেমা। তিনি অভিযোগ করেন, চলন্ত অটোরিকশা থেকে ছিনতাইকারীরা টান দিয়ে তার ব্যাগ নিয়ে যায়, যাতে তার মোবাইল-ক্যামেরা ও নগদ ৩০ হাজার টাকা ছিল।

অতনু চক্রবর্তী বলেন, ‘খবর পেয়েই আমাদের টিম ঘটনাস্থলে গিয়ে কর্ণফুলী টাওয়ারসহ আশপাশের এলাকার সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করে। ফুটেজ থেকে ছিনতাইয়ে ব্যবহৃত অটোরিকশাটি শনাক্ত করা হয়। বৃহস্পতিবার সকালে নগরীর চকবাজার এলাকার একটি গ্যারেজ থেকে সিএনজি অটোরিকশাসহ রুবেলকে আটক করা হয়। তার দেওয়া তথ্যে সিনেমা প্যালেস এলাকা থেকে নুরুদ্দীন এবং স্টেশন রোড এলাকা থেকে মোমিনকে গ্রেপ্তার করে মোবাইল সেটটি উদ্ধার করা হয়েছে।