আব্দুস সালাম,টেকনাফ:

টেকনাফ সদর ইউনিয়নের কচুবনিয়ায় সাড়ে ৭ কেজি গাঁজা ও ২০ বোতল ফেনসিডিলসহ দুই নারী মাদক কারবারিকে আটক করেছে র‌্যাব-১৫ এর সদস্যরা।

আটককৃত মাদক কারবারিরা হলেন,টেকনাফ সদর ইউনিয়নের ৭নং ওয়ার্ড ছোট হাবিব পাড়া ও বর্তমানে চকরিয়া খুটাখালী ইউনিয়নের পূর্ব নয়াপাড়া এলাকার নুরুল আবসার মায়ার স্ত্রী ছেনুয়ারা বেগম (৪২) ও টেকনাফ পৌরসভার ১নং ওয়ার্ড নাইট্যং পাড়া ও বর্তমানে সদর ইউনিয়নের ৭নং ওয়ার্ড পশ্চিম কচুবনিয়া এলাকার প্রবাসী জাহাঙ্গীর আলমের স্ত্রী আলমরি জান প্রকাশ রুপা (৩৩)।

কক্সবাজার র‌্যাব-১৫, অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মোঃ আবু সালাম চৌধুরী গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান,সোমবার (১৩ নভেম্বর) গভীর রাতে র‌্যাব-১৫, কক্সবাজার এর আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে,টেকনাফ সদর ইউনিয়নের পশ্চিম কচুবনিয়া এলাকায় প্রবাসী জাহাঙ্গীর আলম তথা আলমরি জান প্রকাশ রুপার বসত বাড়িতে কতিপয় মাদক ব্যবসায়ী মাদকদ্রব্য বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫ এর টেকনাফ ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল উক্ত স্থানে মাদক বিরোধী বিশেষ অভিযান পরিচালনা করে। অভিযান পরিচালনাকালে র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে কৌশলে দৌড়ে পালানোর চেষ্টাকালে ছেনুয়ারা বেগম এবং আলমরি জান প্রকাশ রুপা নামে দুই নারী কারবারিকে আটক করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে বিধি মোতাবেক আটককৃত মাদক কারবারিদের দেহ ও ঘর তল্লাশি করে। তারপর ধৃত আলমরি জান প্রকাশ রুপা’র বসত ঘরের টেবিলের নিচে থাকা সাদা রংয়ের প্লাস্টিকের বস্তার ভিতর থেকে সর্বমোট ৭.৫ কেজি গাঁজা ও ২০ বোতল ফেনসিডিলসহ জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত মাদককারবারি দীর্ঘদিন ধরে গাঁজা ও ফেনসিডিল ব্যবসার সাথে জড়িত। তারা পরস্পর যোগসাজশে দীর্ঘদিন যাবৎ মাদকদ্রব্য ফেনসিডিল ও গাঁজা টেকনাফ সীমান্তবর্তী এলাকা হতে সংগ্রহ করে কক্সবাজার জেলার বিভিন্ন এলাকায় বিক্রয় করে আসছে।

তিনি আরো জানান,উদ্ধারকৃত মাদকসহ আটককৃত মাদক কারবারিদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।