চট্টগ্রাম প্রতিনিধি:

এবার নিজ গ্রুপের কর্মীকে কুপানোর ঘটনায় নির্দেশদাতা হিসেবে জড়িত থাকার অভিযোগ উঠেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেলের বিরুদ্ধে। এই সংক্রান্ত একটি ফোনকল রেকর্ড সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। তবে রেকর্ডটিকে সুপার এডিটেড বলে দাবি করছে চবি ছাত্রলীগ সভাপতি।

এদিকে অডিও রেকর্ডটি ভাইরাল হওয়ার পর রেজাউল হক রুবেলকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করেছে তার গ্রুপ সিএফসি। গতকাল বুধবার রাত ১টার দিকে শাহ আমানত হলের সামনে ‘রুবেলের গালে গালে, জুতা মারো তালে তালে’, ‘রুবেলের চামড়া, তুলে নিব আমরা’ সংবলিত স্লোগান দিতে দেখা যায় সিএফসির কর্মীদের।

তাদের অভিযোগ, রুবেলের বিরুদ্ধাচারণ করলে নিজ দলের কর্মীদের শায়েস্তা করতে দ্বিধাবোধ করে না। এছাড়া ছাত্রলীগকে ব্যবহার করে বিভিন্নভাবে রুবেল অনৈতিক ফায়দা লুটেছে বলেও অভিযোগ তুলেছেন তারই দলের কর্মীরা।

এ বিষয়ে শাখা ছাত্রলীগের আইন বিষয়ক সম্পাদক ও সিএফসির কর্মী খালেদ মাসুদ সিভয়েসকে বলেন, রুবেল নিজের কর্মীকে আঘাত করার কথা স্বীকার করছে। যে নিজ দলের কর্মীকে আঘাত করতে পারে তার আদর্শ নিয়ে প্রশ্ন উঠে। অতীতেও সে এমন ন্যক্কারজনক কাজ করেছে। তার কাছে আমরা কেউই নিরাপদ না। সে যেকোন সময় আমাদেরকেও অন্য দলের কর্মীদের দিয়ে আঘাত করতে পারে। তাছাড়া, সে ছাত্রলীগকে ব্যবহার করে বিভিন্নভাবে অনৈতিক ফায়দা লুটেছে। আদর্শ বিবর্জিত কোন নেতার নেতৃত্ব আমরা মানবো না। তাই চবি ক্যাম্পাস থেকে তাকে অবাঞ্ছিত ঘোষণা করা হলো।

এদিকে, ভাইরাল হওয়া ওই রেকর্ডে শোনা যায়, নিজ দলের এক কর্মীকে পাশে থাকার কথা বলতে গিয়ে সভাপতি রেজাউল হক রুবেল বলেন, ‘তাকে বিভিন্ন মানুষ আয়ত্তে নিয়ে নিছে। নিজের …….. নিজেই মারি ফেলবে। রমজাইন্নারে (শাখা ছাত্রলীগের উপ-দপ্তর সম্পাদক ও সিএফসির কর্মী) মারতে হইছে আমার? আমারে চিটাগাং ভার্সিটির সবাই ভয় পাইতো রে ভাই, ভয় পায়। তুই শুধু আমার পাশে থাক। বাকি কাজ অটো হয়ে যাবে। রমজাইন্নারে কোপ পড়ছে না? অনেক লাফাইছে না? লাফাইছে রমজান। ওই হিসেবে পড়ি গেছে। সবকিছু মুখে বলতে হবে কেন? চুপ করে থাক না। আমারে দাঁড়াইতে দে। দেখবি অনেকে অনেক হিসাবের মধ্যে হয় পায়ে এসে পড়বে নয়তো নিজের মতো নিজের হিসাব মিলাই নিবে।’

তবে অডিও ফোনকল রেকর্ডটিকে সুপার এডিটেড দাবি করে শাখা ছাত্রলীগ সভাপতি রেজাউল হক রুবেল বলেন, এগুলো আমার বিরুদ্ধে ষড়যন্ত্র। এটা সুপার এডিটেড। আমার বিভিন্ন কথাবার্তাকে সংযোজন বিয়োজন করে এই অডিও রেকর্ডটা বানানো হয়েছে।

শাখা ছাত্রলীগের সহ-সভাপতি ও সিএফসির আরেক নেতা সাদাফ খান বলেন, এটা রেজাউল হক রুবেলেরই ফোনকল রেকর্ড। তার কাছে নিজ দলের কর্মীরাও নিরাপদ না। সে ছাত্রলীগের আদর্শ বহির্ভূত। তাই তাকে চবি ক্যাম্পাস থেকে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে।

প্রসঙ্গত, গত পহেলা জুন ছাত্রলীগের দুই গ্রুপে তিন ঘণ্টাব্যাপী সংঘর্ষের ঘটনা ঘটে। এদিন শাখা ছাত্রলীগের উপ-দপ্তর সম্পাদক রমজান হোসাইনকে কুপিয়ে জখম করে প্রতিপক্ষের কর্মীরা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল ২০১৯ সালের ১৩ জুলাই সভাপতির দায়িত্ব পান তিনি। এর পর থেকে বিভিন্ন সময়ে নানা অপকর্মের সাথে সংশ্লিষ্টতায় আলোচনায় আসেন এই নেতা। এমনকি তার বিরুদ্ধে ঝাড়ু মিছিলও করেছেন খোদ ছাত্রলীগের নেতাকর্মীরাই।