চট্টগ্রাম প্রতিনিধি:

চট্টগ্রামের কর্ণফুলীতে প্রিমিয়ার সিমেন্ট ফ্যাক্টরীতে কাজ করার সময় ৩৬০ কেজি ওজনের খালি বস্তার প্যাকেটের আঘাতে এক শ্রমিকের মৃত্যু হয়েছে।

শনিবার (২৭ মে) সকাল সাড়ে ১০ টায় চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই শ্রমিক মারা যান। একই ঘটনায় আরও একজন আহত হয়ে হাসপাতালে ভর্তি আছেন বলে জানা গেছে।

বিষয়টি নিশ্চিত করেন কর্ণফুলী থানার ওসি তদন্ত মো. মেহেদী হাসান।

নিহত ব্যক্তির নাম মোঃ শাহ আলম (৩২)। তিনি চাদপুর জেলার হাজীগঞ্জ থানার মুকুন্দসার গ্রামের মৃত আবুল খায়েরের ছেলে। সে ইছানগরের প্রিমিয়ার সিমেন্ট লিঃ এর জসিম মাঝির অধীনে অস্থায়ী লেবার হিসেবে কাজ করতেন।

স্থায়ীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, গত ২৫ মে বৃহস্পতিবার ভিকটিম প্রিমিয়ার সিমেন্ট এর খালি বস্তার প্যাকেট বেল্টের সাথে বেধে ক্যারেনের মাধ্যমে নিচতলায় ওঠতে গেলে বেল্ট স্লিপ কেটে ৩৬০ কেজি ওজনের ১২ টি প্যাকেট তার উপর পড়ে। পরে ভিকটিম ও তার সহযোগী জাহাঙ্গীর গুরুতর আহত হয়।পরে সেখান থেকে সহকর্মীদের সহযোগিতায় দু’জনকে চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার সকালে শাহ আলমের মৃত্যু হয়।

এ ব্যাপারে ঘটনাস্থলে যাওয়া কর্ণফুলী থানার এসআই আব্দুল রাজ্জাক রুবেল বলেন, ‘প্রিমিয়ার সিমেন্ট ফ্যাক্টরিতে কাজ করতে গিয়ে অসতর্কতার কারণে খালি ব্যাগ পড়ে হাতে ও পায়ে আঘাত পান। পরে দুইদিন ধরে চমেক হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় তার মৃত্যু হয়।

তিনি আরও বলেন, ভিকটিমের পরিবারের কোনো অভিযোগ না থাকায় লাশ ময়নাতদন্ত ছাড়াই লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।