মোঃ জয়নাল আবেদীন টুক্কু:
বান্দরবানের রোয়াংছ‌ড়ি উপজেলার তারাছা ইউ‌নিয়‌নের তালুকদার পাড়ায় দুর্বৃত্ত‌দের গু‌লিতে এক আওয়ামীলীগ কর্মী নিহত হ‌য়ে‌ছে। এসময় গু‌লিতে আহত হ‌য়ে‌ছে এক নারী।
মঙ্গলবার (২৩ ন‌ভেম্বর) সন্ধ‌্যা ৭টার সময় এ ঘটনা ঘ‌টে।
নিহ‌তের নাম উথাইনু মারমা (৪২), সে তারাছা তালুকদার পাড়ার বাসিন্দা নজীরা মারমার ছে‌লে এবং তারাছা ২নং ওয়ার্ড আওয়ামীলীগের কর্মী।
স্থানীয়রা জানায়, নিহত উথাইনু মারমা সন্ধ্যায় ছোট ভাই‌য়ের বাসায় ভাত খাওয়ার সময় একদল উপজাতীয় সশস্ত্র সন্ত্রাসী বাসা ঘেরাও করে তাকে লক্ষ্য করে ব্রাশ ফায়ার করে। এসময় গুলি বৃদ্ধ হয়ে ঘটনা উথাইনু মার্মা মারা যায়। এসময় গুলিতে আহত হয় ক্রেথোয়াইচিং (৪৫) নামে এক নারী। তারাছা ইউপির ২নং ওয়ার্ড সদস্য উসিমং মার্মা বলেন,একদল সন্ত্রাসী পাড়ায় ঢুকে হঠাৎ উথাইনু মার্মাকে গুলি করে চলে যায়। গুলি বৃদ্ধ হয়ে সে ঘটনা স্থলে মারা যায়। এসময় একজন নারীও আহত হয়েছে। নিহত উথাইনু তারাছা ইউপির ২নং ওয়ার্ড আওয়ামীলীগের কর্মী এবং সে পেশায় একজন কৃষক। আওয়ামীলীগের রাজনীতির সাথে জড়িত থাকার কারনে জেএসএস এর সন্ত্রাসীরা এই হত্যা কান্ড ঘটিয়েছে বলে তার ধারনা।
এদিকে সন্ত্রাসীদের গুলিতে একজন নিহ‌তের ঘটনার সত‌্যতা নি‌শ্চিত ক‌রে বান্দরবান পু‌লিশ সুপার জে‌রিন আখতার ব‌লেন, গু‌লি‌তে একজন নিহত এবং অপর এক নারী আহত হ‌ওয়ার খবর পাওয়া গেছে। ঘটনাস্থ‌লে পু‌লিশ ও সেনাবা‌হিনী অবস্থান করছে। অপর দিকে স্থানীয় জনতা ও পুলিশ আহত নারী ক্রেথোয়াইচিং কে উদ্ধার করে বান্দরবান সদর হাসপাতালে ভর্তি করেছে। পুলিশ লাশ উদ্ধার করার তৎপরতা চালাচ্ছে।