স্পোর্টস ডেস্ক:  আফগানিস্তানের বিপক্ষে দাপুটে জয় পেলেও ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের কাছে বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ। নিজেদের চতুর্থ ম্যাচে স্বাগতিক ভারতের বিপক্ষে খেলতে আজ পুনে পৌঁছেছেন সাকিব আল হাসান-মুশফিকুর রহিমরা।

তবে এই ম্যাচে সাকিবের খেলা নিয়ে শঙ্কা রয়েছে। গতকাল নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচে চোট পান বাংলাদেশ অধিনায়ক। বাঁ পায়ের ঊরুর সামনের দিকে চোট পান তিনি। ম্যাচের পরপরই সাকিবকে স্ক্যান করাতে নিয়ে যাওয়া হয়।

চোট পাওয়ায় সাকিব ফিল্ডিং করেছেন স্লিপ ও শর্ট থার্ডম্যানের মতো জায়গায়। কোনোভাবে শর্ট রানআপে বোলিং করে গেছেন ১০ ওভার। গতকাল চেন্নাইয়ে প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশ ৫৬ রানে হারায় প্রথম ৪ উইকেট। মুশফিকুর রহিমকে সঙ্গে নিয়ে পঞ্চম উইকেটে ৯৬ রানের জুটি গড়েন সাকিব। তাঁর ব্যাট থেকে আসে ৪০ রান। ব্যাটিংয়ের সময়ই দেখা গেছে, রান নিতে গিয়ে ব্যথায় মুখে কুঁচকে গেছে সাকিবের। ব্যাটিংয়েও ছিল অস্বস্তি। এমনকি ব্যাটিংয়ের একপর্যায়ে, মাঠে প্রাথমিক চিকিৎসাও নিতে হয়েছে তাঁকে।

সাকিবের চোট প্রসঙ্গে আজ বাংলাদেশ দলের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন বলেছেন, ‘সাকিবের রিপোর্ট এখনও দেয়নি। ব্যথা কমে গেছে। কোন স্টেজে আছে এটার রিপোর্ট হয়তো পরে পাব। তবে ছোট টিয়ার (চিড়) আছে পায়ে। আশা করছি. ভারতের বিপক্ষে পাব ইনশাআল্লাহ। ছোট্ট একটা টিয়ার আছে মনে হয়। গ্রেড ওয়ান বা টু হবে মনে হয়। আজকেই হয়ত রিপোর্ট পাব।’

সাকিবকে পাওয়া না যাওয়া মানে দলের জন্য বড় ক্ষতি। সেমিফাইনালে যেতে হলে পরের ছয় ম্যাচে জিততে হবে বাংলাদেশকে।

-আজকের পত্রিকা