আব্দুস সালাম, টেকনাফ (কক্সবাজার):
কক্সবাজারের টেকনাফ সেন্টমার্টিনদ্বীপ থেকে ফেরার পথে ভ্রমণে যাওয়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থীদের দুই দফায় মারধর করেছেন বে-ক্রুজ জাহাজের স্টাফরা। এতে ১০ শিক্ষার্থী আহত হয়েছেন।

মঙ্গলবার (১৪মার্চ) বিকেলে এ ঘটনা ঘটে।

শিক্ষার্থীরা অভিযোগ করেন, বে-ক্রুজ জাহাজটি মাঝ সমুদ্রে পৌঁছানোর পর শিক্ষার্থীদের প্রথম দফায় মারধর করা হয়। পরে জাহাজটি টেকনাফের দমদমিয়া জেটিঘাটে পৌঁছলে আবারো হামলায় চালানো হয়। এতে ১০ শিক্ষার্থী আহত হন।

এ বিষয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ছাত্র রিদুয়ান বলেন, মঙ্গলবার সেন্টমার্টিনদ্বীপ থেকে বে-ক্রুজ জাহাজে করে ফিরছিলেন চবির ৭৫ শিক্ষার্থী। মাঝপথে এসে বসার আসন থেকে শিক্ষার্থীদের তুলে দেন জাহাজের স্টাফরা। তুলে দেওয়ার কারণ জানতে চাইলে শিক্ষার্থীদের মারধর শুরু করেন স্টাফ ও যাত্রীবেসে উঠা তাদের বন্ধুরা। পরে জাহাজটি দমদমিয়া জেটিঘাটে ভিড়লে আরেক দফা মারধর করা হয়। এতে ১০ শিক্ষার্থী গুরুতর আহত হয়েছেন।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ কামরুজ্জামান এ ঘটনার বিষয়টি নিশ্চিত করে বলেন, ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি স্বাভাবিক করা হয়েছে। শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে তাদের পক্ষ থেকে একটি লিখিত অভিযোগ নেওয়া হয়েছে। শিক্ষার্থীদেরকে বাসযোগে চট্টগ্রামের উদ্দেশ্যে পাঠানো হয়। এ ঘটনার বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ ব্যাপারে জানতে চাইলে বে-ক্রুজ জাহাজের পরিচালক হোসাইনুল ইসলাম বাহাদুর বলেন, উল্টো স্টাফদের মারধর করা হয়েছে বলে দাবি করেন। তিনি বলেন, আসনে বসা নিয়ে এ ঘটনা ঘটেছে। তবে কোনো স্টাফ হামলা করেনি।