সংবাদ বিজ্ঞপ্তি:
শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এম.পি বলেছেন, ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন এখন আর স্বপ্ন নয়, সম্পূর্ণ বাস্তব। শুধু ডিজিটাল নয়, ২০৪১ সালের বাংলাদেশ হবে স্মার্ট বাংলাদেশ। স্মার্ট বাংলাদেশ গড়তে শিক্ষক সমাজের অবদান অগ্রগণ্য। প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠানে সাধারণ শিক্ষার পাশাপাশি কারিগরী শিক্ষা বিভাগ চালু করা হলে একজন শিক্ষার্থী কারিগরী শিক্ষার জ্ঞান লাভ করে নিজে স্বাবলম্বী হওয়ার মাধ্যমে পারিবারিক স্বচ্ছলতা আনয়ন সম্ভব। কারিগরী শিক্ষা সম্প্রসারণে সরকার সামগ্রিকভাবে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে। সকল শিক্ষার্থীদের শুধু ডাক্তার বা ইঞ্জিনিয়ার হওয়া সম্ভব নয়। কোন দেশের পক্ষে এটা সম্ভব নয়। সকল সেক্টর বা সকল দপ্তর পরিদপ্তরে বিভিন্ন ক্যাটাগরীর জনবল দরকার। সবাই যদি ডাক্তার হয়, তাহলে নার্সের শুন্যপদ কীভাবে পূরণ হবে? আর ডাক্তার হতে অতিরিক্ত মেধা ও অনেক দীর্ঘ সময়ের প্রয়োজন। কিন্তু এসএসসি বা এইসএসসি পাস করে একজন ছাত্র বা ছাত্রী ২/৩/৪ বছরেই নার্স বা মিডওয়াইফারী প্রশিক্ষণ নিয়ে একজন প্রতিষ্ঠিত চাকুরীজীবী হতে পারে। এজন্য দরকার কারিগরী শিক্ষার সুযোগ ও কারিগরী শিক্ষার প্রসার।
গত ১৩ ডিসেম্বর কক্সবাজার জেলার শ্রেষ্ঠ মাধ্যমিক বিদ্যালয় “কক্সবাজার মডেল হাই স্কুলের” ছাত্র সমাবেশে একথা বলেন, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এম, পি। বিদ্যালয়ের সভাপতি ও কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত ছাত্র সমাবেশে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের প্রাক্তন সহসভাপতি রেজাউল করিম, বাংলাদেশ সুপ্রীম কোর্টের আইনজীবী আনিছ উল মাওয়া (আরজু), ইঞ্জিনিয়ার বদিউল আলম, পৌর কমিশনার ও প্যানেল মেয়র হেলাল উদ্দিন কবির, পরিচালনা পরিষদের অভিভাবক সদস্য শহিদুল ইসলাম মুন্না, সাবেক চেয়ারম্যান মোশাররফ হোসেন খোকন, চেয়ারম্যান তারেক বিন ওসমান শরীফ প্রমুখ। বিদ্যালয়ের সভাপতি ও মেয়র মুজিবুর রহমান বলেন, আমাদের শিক্ষকগণ গুণগত মানসম্মত শিক্ষা প্রদানে বদ্ধপরিকর, এজন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। কক্সবাজার মডেল হাই স্কুল পরিবারের স্বপ্ন এ স্কুলকে একটি আধুনিক ও জেলার শ্রেষ্ঠ বিদ্যালয় হিসেবে গড়ে তোলা।
প্রধান শিক্ষক কে.এম রমজান আলী বলেন, বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার। বাঙ্গালী জাতির স্বপ্নদ্রষ্টা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যুদ্ধ বিধ্বস্ত বাংলাদেশের ধ্বংস স্তুপের উপর দাঁড়িয়ে ১৯৭৩ সালে দেশের সকল মাধ্যমিক বিদ্যালয়কে জাতীয়করণ করে দৃষ্টান্ত স্থাপন করেছিলেন। তারই সুযোগ্য উত্তরসূরী প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার দেশের সকল বেসরকারী মাধ্যমিক বিদ্যালয়কে জাতীয়করণ করে শিক্ষার ভীতকে আরো মজবুত করেবেন আশা করছি। মাননীয় প্রধানমন্ত্রীর অবিস্মরণীয় আবিষ্কার ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরীকে শিক্ষা উপমন্ত্রী করে বীর চট্টলার সিংহ পুরুষ প্রয়াত এবিএম মহিউদ্দিন চৌধুরীর স্মৃতিকে ধন্য করে আমাদের চট্টগ্রামকে গর্বিত করেছেন। মন্ত্রী মহোদয়ের শুভাগমনে কক্সবাজার মডেল হাই স্কুল পরিবারের পক্ষ থেকে মাননীয় মন্ত্রীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।
প্রধান অতিথি শিক্ষা উপমন্ত্রী মহোদয় বিদ্যালয়ের নবনির্মিত ৩য় তলার নির্মাণ কাজ পর্যবেক্ষণ করে সন্তোষ প্রকাশ করে বলেন, কক্সবাজারের মেয়র মহোদয় অত্র বিদ্যালয়ের সভাপতি হিসেবে বিদ্যালয়ের অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি শিক্ষার গুণগত মানোন্নয়নে নেতৃত্ব দিয়ে বিদ্যালয়ের ইতিহাসে স্মরণীয় হয়ে থাকবেন। মন্ত্রী বিদ্যালয়ের শহীদ মিনারের ভিত্তি প্রস্তর স্থাপন করেন এবং শহীদ মিনার নির্মাণে নিজস্ব তহবিল হতে নগদ ৫০,০০০ টাকার অনুদান প্রদান শিক্ষকের হাতে তুলে দিয়ে বলেন, বিদ্যালয়ে সুন্দর স্থাপত্যশৈলী বিশিষ্ঠ দৃষ্টিনন্দন একটি শহীদ মিনার স্থাপনে শরীক হতে পেরে নিজেকে ধন্য মনে করছি।