উৎসবমুখর পরিবেশে জেলা আওয়ামী লীগের সম্মেলন ও কাউন্সিল শুরু

বিএনপিকে যারা চিনেনি, তারা কবরস্থানও চিনে না: ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন

প্রকাশ: ১৩ ডিসেম্বর, ২০২২ ১২:৫১ , আপডেট: ১৩ ডিসেম্বর, ২০২২ ০২:০৫

পড়া যাবে: [rt_reading_time] মিনিটে


এম.এ আজিজ রাসেল :
উৎসবমুখর পরিবেশে কক্সবাজার জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন ও কাউন্সিল শুরু হয়েছে। মঙ্গলবার সকালে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন করে উপজেলা, পৌরসভা ও থানা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকেরা। পরে বেলুন উড়িয়ে সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন উদ্বোধক আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন এমপি। এসময় তিনি বলেন, বিএনপিকে যারা চিনে না, তারা কবরস্থানও চিনেনা। তাঁদের আমলে আওয়ামী লীগ কোন কর্মসূচি পালন করতে পারেনি। কক্সবাজার পাবলিক হলে আওয়ামী লীগের একটি সভায় হামলা করে বিএনপি। ওইসময় দরজা বন্ধ করে আওয়ামী লীগের নেতাকর্মীদের পেটানো হয়। মানুষ তা ভুলেনি। কিন্তু আওয়ামী লীগ সরকার প্রতিহিংসার রাজনীতি করে না। তাই এই দেশে এখন শান্তির সুবাতাস বইছে। শেখ হাসিনার দূরদর্শিতায় কক্সবাজারসহ বাংলাদেশ এখন বিশ্বে উন্নয়নের রোল মডেল।

উদ্বোধন শেষে প্রয়াত আওয়ামী লীগ নেতাদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। পরে সাংগঠনিক রিপোর্ট পেশ করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র মুজিবুর রহমান। সম্মেলনে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য রাখবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এছাড়া সম্মেলনে প্রধান বক্তা হিসাবে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি, বিশেষ বক্তা হিসাবে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, বিশেষ অতিথি হিসাবে আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক এডভোকেট সিরাজুল মোস্তফা, ত্রাণ ও সমাজ কল্যান সম্পাদক সুজিত রায় নন্দী এমপি, অর্থ ও পরিকল্পনা সম্পাদক ওয়াসিকা আয়েশা খান এমপি, দপ্তর সম্পাদক ব্যরিস্টার বিপ্লব বড়ুয়া, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন উপস্থিত আছেন।

জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে সম্মেলনে সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল, জাফর আলম, আশেক উল্লাহ রফিক, কানিজ ফাতেমা আহমেদ মোস্তাক ও সাবেক সাংসদ অধ্যাপিকা এথিন রাখাইনসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত আছেন।

সম্মেলন সঞ্চালনা করছেন জেলা আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক কাউন্সিলর এম এ মনজুর।

সকাল থেকে থেকে জেলা আওয়ামী লীগের সম্মেলন ও কাউন্সিল ঘিরে খন্ড খন্ড মিছিল নিয়ে শেখ কামাল ক্রিকেট স্টেডিয়ামে আসে নেতাকর্মীরা। ১১টার মধ্যে নেতাকর্মীদের সরব পদচারণায় মুখর হয়ে উঠে সম্মেলনস্থল। সম্মেলনজুড়ে বিরাজ করছে উৎসবের বর্ণিল আবহ। প্রথম অধিবেশন শেষে দ্বিতীয় অধিবেশন কাউন্সিল কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রে অনুষ্ঠিত হবে। সবার প্রশ্ন এখন কে হচ্ছে কক্সবাজার জেলা আওয়ামী লীগের নতুন কাণ্ডারী।