বিশেষ প্রতিবেদক:
বঙ্গবন্ধু জাতীয় সার্ফিং টুর্নামেন্ট-২০২১’ এ পুরুষ সিনিয়র বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে মান্নান। নারী বিভাগে ফাতেমা এবং জুনিয়র বিভাগে শ্রেষ্ঠত্ব অর্জন করেছে হান্নান। মান্নান ও হান্নান দুই সহোদর।

টুর্নামেন্টে সিনিয়র বিভাগে ২১ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন হয়েছেন মান্নান। ওই বিভাগে ১৯ পয়েন্ট নিয়ে ইউনুস দ্বিতীয় এবং ১৫ পয়েন্ট নিয়ে তৃতীয় হয়েছেন সাগর।

শনিবার (৬ নভেম্বর) কক্সবাজারের কলাতলির সার্ফিং পয়েন্টে সমাপনী অনুষ্ঠানে বাংলাদেশ সার্ফিং এসোসিয়েশনের (বিএসএ) সভাপতি (সাবেক মন্ত্রী) কাজী ফিরোজ রশীদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

অনুষ্ঠানের সঞ্চালনা করেন ফেডারেশনের যুগ্ম সম্পাদক মোয়াজ্জেম হোসন চৌধুরী।

এদিকে মেয়েদের বিভাগে সর্বাধিক ১৪ পয়েন্ট পেয়ে চ্যাম্পিয়ন হয়েছেন ফাতেমা। এছাড়া ১৩ ও ১১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় ও তৃতীয় হয়েছেন যথাক্রমে শবে মেহরাজ ও জুমি আক্তার।

ছেলেদের জুনিয়র বিভাগে ১১ পয়েন্ট নিয়ে শ্রেষ্ঠত্ব অর্জন করেছেন হান্নান। এতে সমান পয়েন্ট নিয়ে হেলাল দ্বিতীয় এবং ৯ পয়েন্ট নিয়ে তৃতীয় হয়েছেন নুরু।

এবারের আসরে দেশের ১০৭ জন সার্ফার অংশ নিয়েছে। সিনিয়র, মহিলা ও জুনিয়র এই তিন বিভাগের চ্যাম্পিয়ন , রানার আপ ও তৃতীয় স্থান পাওয়া সার্ফারদের ট্রফি ও পদক ছাড়াও দেয়া হয়েছে অর্থ পুরস্কার।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রথমবারের মত সার্ফিং এসোসিয়েশনের এই প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেছেন জাজিংয়ে প্রশিক্ষণ প্রাপ্ত চার সিনিয়র সার্ফার মো. সাইফুল্লাহ সিফাত, রমজান মিয়া, রাশেদ আলম ও মোহাম্মদ আব্দুল্লাহ।