মোঃ নিজাম উদ্দিন, চকরিয়া:
কক্সবাজার জেলা ইজতেমা-২০২১ -এর দ্বিতীয় দিন ডুলাহাজারা ডিগ্রী কলেজ মাঠে মুসল্লীদের ঢল নেমেছে। চকরিয়া উপজেলায় এই প্রথম অনুষ্ঠিত হলো ধর্মীয় বিশাল একটি আয়োজন।
শুক্রবার (৫ নভেম্বর) ইজতেমার দ্বিতীয় দিন। ৪, ৫ ও ৬ নভেম্বর তারিখের এদিনে জুমার নামাজে লাখো মুসল্লী অংশগ্রহণ করে। সাথে যোগদান করেছে জেলার সর্বত্রের ধর্মপ্রাণ মুসল্লীরা।
কক্সবাজার জেলা ইজেতেমা ডুলাহাজারায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমান যোগদান করে। এরই সাথে শুক্রবার জুমার নামাজে তাদের সাথে যোগ দেয় চকরিয়া সহ জেলার বিভিন্ন উপজেলা থেকে আগত মুসল্লীরা। ইসলামের বিশাল এ আয়োজনে নিরাপত্তায় সার্বক্ষণিক নজর রয়েছে প্রশাসনের।
চকরিয়া থানা ও মালুমঘাট হাইওয়ে থানার একাধিক টিম ইজতেমা ময়দান ও মহাসড়ক নিরাপত্তার কাজে নিয়োজিত রয়েছে। পাশাপাশি রয়েছে দক্ষ পরিচালনা কমিটি। আয়োজক কমিটির সাথে সমন্বয় করে ডুলাহাজারা ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক তৌহিদুল ইসলামের নেতৃত্বে যুবলীগ নেতাকর্মীরা নিরাপত্তায় তৎপর রয়েছে।
কক্সবাজার জেলা ইজতেমা ডুলাহাজারা ডিগ্রী কলেজ -এর উন্মুক্ত মনোরম পরিবেশে অনুষ্ঠিত হওয়ায় আনন্দিত আগত মুসল্লিরা। তাদের সাথে কথা বলে বিষয়টি নিশ্চিত করা গেছে। অপরদিকে চমৎকার একটি পরিবেশে এত বিশাল আয়োজন করতে পেরে আনন্দিত ইজতেমা কমিটি। অনুমোদন প্রদানের জন্য জেলা প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা জানায় তারা।
অপরদিকে, এই প্রথম বিশাল একটি ইজতেমা নিজেদের এলাকায় পেয়ে স্থানীয়দের মাঝে আনন্দের ঝড় বয়ে যাচ্ছে। তারা সকলে দলবল নির্বিশেষে সহযোগিতা করতে থাকে ইজতেমা আয়োজকদের। স্থানীয়রা জানিয়েছে বাৎসরিক ইজতেমার এ আয়োজন যাতে এখানেই সম্পন্ন হয়। উল্লেখ্য পূর্ববর্তী সময়ে কক্সবাজার জেলা ইজতেমা প্রতিবছর জেলা শহরে অনুষ্ঠিত হয়ে আসছে।
এদিকে ডুলাহাজারা ডিগ্রী কলেজ মাঠের তিন দিনের ইজতেমাকে স্বাগত ও সফলতা কামনা করেন ডুলাহাজারা ইউপি চেয়ারম্যান নুরুল আমিন, প্যানেল চেয়ারম্যান শওকত আলী, স্থানীয় ৭নং ওয়ার্ড মেম্বার ফরিদুল আলম, চেয়ারম্যান প্রার্থী সাংবাদিক এম.আর মাহাবুব, কলিম উল্লাহ কলি, হাসানুল ইসলাম আদর, মোক্তার আহমেদ চৌধুরী, শাহ নেওয়াজ তালুকদার, মিনহাজ হোছাইন জিকু প্রমুখ।