মহেশখালী প্রতিনিধি :

কক্সবাজার জেলার মহেশখালীতে ডাকাতি মামলার সরেজমিন তদন্তে গিয়েছিলেন ডিবি পুলিশের একটি দল। তাদের লক্ষ্য করে ডাকাতদলের গুলি বর্ষণের ঘটনা ঘটেছে বলে জানা গেছে। তবে এঘটনায় কেউ আটক বা হতাহত হয়নি।

চিংড়িঘোনার মাছ ডাকাতির বিষয়ে গত ২৪ অক্টোবর আদালতে একটি ডাকাতির মামলা দায়ের করেন মহেশখালীর মুক্তিযোদ্ধা আমজাদ হোসেন। সেই মামলার তদন্তভার পান ডিবি পুলিশ।

মামলার বাদী মুক্তিযোদ্ধা আমজাদ হোসেন জানান, মামলার সরেজমিন তদন্ত করতে ৩ নভেম্বর ঘটনাস্থলে ডিবি পুলিশ গেলে তাদের লক্ষ্য করে চিংড়ি ঘোনা থেকে গুলি বর্ষণ করে ডাকাত দল। ২০/২৫ জন অস্ত্রধারী ডাকাত দলের প্রতিটি সদস্যদের হাতে দেশীয় তৈরী লম্বা বন্দুক , দা, ছুরিসহ বিভিন্ন ধরনের অস্ত্র ছিল। তদন্তকারী কর্মকর্তা ও এলাকাবাসীর সামনে ডাকাতরা গুলি বর্ষণ করে যা শত শত মানুষ দেখেছে। আমি প্রশাসনের কাছ থেকে এই জবরদখলকারীদের বিচার চাই।

ঘটনার খবর পেয়ে মহেশখালী থানা পুলিশের একটি টিম ঘটনাস্থলে অভিযানে গিয়েছে বলে জানা গেছে।

স্থানীয়রা জানান, চিংড়ি ঘোনাটি গত মাসে ৩০ থেকে ৫০ জনের একটি অস্ত্রধারী ডাকাত দল রাতের আধারে এসে দখল করে নেয় এরপর থেকে এলাকাবাসী যারা সাগরে মাছ ধরতে যায় তাদের পযন্ত যেতে বাধা দিচ্ছে তারা।

এবিষয়ে মহেশখালী থানার ওসি আব্দুল হাই জানান, খবর পেয়ে ঘটনাস্থলে তদন্ত ওসি আশেক ইকবালের নেতৃত্বে পুলিশ রয়েছে , আইন শৃংখলা রক্ষায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।