বার্তা পরিবেশক:

আসন্ন পেকুয়া উপজেলার মগনামা ইউনিয়ন পরিষদ নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী সাবেক ছাত্রনেতা খোরশেদুল ইসলাম বিকম নির্বাচনী প্রচার -প্রচারণা ও জনসমর্থনে এগিয়ে রয়েছেন। তাকে নৌকা প্রতীকের মনোনয়ন দিলে ঐতিহ্যবাহী মগনামা ইউনিয়ন চেয়ারম্যান পদটি সহজে আওয়ামী লীগের দখলে থাকবে। তার পক্ষে দলের সকল নেতাকর্মীরা একত্রে হয়ে কাজ করবে এবং জয় লাভ করবে নৌকা প্রতীক এমন আশা করছে সাধারন ভোটারেরা। বর্তমানে তিনি বাংলাদেশ আওয়ামী যুবলীগ মগনামা ইউনিয়ন শাখার সহ সভাপতির দায়িত্ব পালন করে আসছে।

সরেজমিনে জানা যায়, ব্যাক্তিগত ইমেজ, পারিবারিক ইমেজ ও দীর্ঘদিনের দলের নিবেদিত একজন সক্রিয় কর্মী হিসেবে বেশ পরিচিতি রয়েছে এলাকাজুড়ে। এছাড়া সমাজসেবক ও বিশিষ্ট ব্যবসায়ী হিসাবে তিনি বেশ পরিচিত। আসন্ন ইউপি নির্বাচনকে ঘিরে তিনি ভোটারদের দ্বারে দ্বারে ব্যাপক প্রচারণা চালিয়ে পুরো ইউনিয়ন জুড়ে বেশ পরিচিতি লাভ করেছেন। এছাড়া মগনামা ইউপি নির্বাচনে এবারে ১০ জন সম্ভাব্য চেয়ারম্যান দোয়া প্রার্থীর লড়াইয়ে খোরশেদুল ইসলাম বিকম ব্যাপক প্রচার- প্রচারণা চালিয়ে ইতিমধ্যে ভোটারদের নজর কেড়ে নিয়েছে এবং জনপ্রিয়তা হয়ে উঠেছে। বর্তমানে খোরশেদুল ইসলাম বিকম আওয়ামী যুবলীগের একজন পরীক্ষিত কর্মী ও নিবেদিত প্রাণ। তার রক্তশিরায় বহমান বঙ্গবন্ধুর আদর্শ ও প্রধান মন্ত্রী শেখ হাসিনার জন্য রয়েছে অফুরান্ত ভালোবাসা । আওয়ামীলীগের একজন কর্মী হিসেবে দলের জন্য অনেক ত্যাগ ও অবদান রয়েছে খোরশেদুল ইসলামের। দলের যেকোনো দু:সময় দল এবং দলের কর্মীদের জন্য নিজেকে উজাড় করে দিয়েছেন এই নেতা। তিনি নিজের সর্বোচ্চ চেষ্টার মাধ্যামে দলকে সর্বোচ্চ সহযোগিতা দেয়ার চেষ্টা করেন। এবার তিনি মগমামা ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী হিসেবে মনোনয়ন প্রত্যাশী। মগনামা ইউনিয়নের তৃনমূলের নেতা কর্মীরা ও সাধারন ভোটারা তাকে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনিত চেয়ারম্যান প্রার্থী হিসেবে দেখতে চায়। সেই লক্ষ নিয়ে ইতোমধ্যে ভোটের মাঠে নেমে পড়েছেন। প্রতিদিন প্রচার- প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন। ভোটাররা রাজনীতির মাঠের পরীক্ষিত নেতা খোরশেদুল ইসলাম বিকমকে পেয়ে ব্যাপক সাড়া দিচ্ছেন। তিনি যেখানে যাচ্ছেন সেখানেই সাধারন মানুষের ব্যাপক সাড়া পাচ্ছেন। তার নিজস্ব কোন চাওয়া পাওয়া নেই। তিনি রাজনীতিকে মানব সেবা হিসেবে মনে করেন। সাধারন মানুষের সেবার জন্যই রাজনীতি দলের কর্মী ছাড়াও নিজ এলাকার বিভিন্ন স্থানের অসহায় মানুষের সহযোগীতায় নিজকে সবসময় নিয়োজিত রাখতে চেষ্ট করেন। মানুষের পারিবারিক ও সামাজিকসহ নানাবিদ সমস্যার সমাধানে অগ্রনী ভূমিকা পালন করে আসছে। ভোটারদের কাছে এবার যোগ্য প্রার্থী হিসেবে দলীয় মনোনয়ন দেওয়া দাবী উঠছে সবর্ত্র।

চেয়ারম্যান প্রার্থী খোরশেদুল ইসলাম বিকম বলেন, গরীব অসহায় মানুষদের সেবক হিসেবে আজীবন থাকতে চাই এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়নের লক্ষে মগনামস ইউনিয়নকে উন্নয়নের মডেল হিসাবে গড়ে তুলতে চাই। মানব সেবাই পরম ধর্ম আর আমি সেটা করে মৃত্যুর আগ পর্যন্ত বেঁচে থাকতে চাই ইনশা আল্লাহ্। তিনি বলেন বঙ্গবন্ধুর আর্দশকে প্রতিষ্ঠা করতে গিয়ে প্রতিটি মুহুতে জীবনের ঝুঁকি নিয়ে লড়াই করে আসছি এবং সেটি সারা জীবন করে আসবো।

মগনামা ইউনিয়নের একাধিক ভোটাররা বলেন, আসন্ন ইউপি নির্বাচনে খোরশেদুল ইসলামকে আওয়ামীলীগের মনোনিত ইউপি চেয়ারম্যান পদ প্রার্থী হিসেবে নৌকা প্রতীকে দেখতে চাই। আমরা আশা করছি, তিনি বিপুল ভোটে জয় লাভ করবেন।